ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু আজ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০৫:২৭

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু আজ

প্রথমবারের মতো দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯’। তিন দিনব্যাপী এ প্রদর্শনীর স্লোগান ‘মেড ইন বাংলাদেশ’।

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার থেকে শুরু হওয়া এ প্রদর্শনী যৌথভাবে আয়োজন করবে আইসিটি বিভাগ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, আইডিয়া প্রকল্প ও বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করবেন।

জুনাইদ আহমেদ পলক সংবাদ সম্মেলনে বলেন, প্রদর্শনীতে শিক্ষার্থীদের উদ্ভাবনকে গুরুত্ব দেয়া হবে। পাশাপাশি যেসব দেশীয় প্রতিষ্ঠান প্রযুক্তি পণ্য উৎপাদন করছে তাদের জন্য থাকবে আলাদা জোন।

প্রদর্শনীতে শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানকে বাড়িয়ে নেয়ার জন্য নানা সেমিনার এবং নিত্যনতুন প্রযুক্তির সাথে পরিচিত হওয়ার সুযোগ থাকবে বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

দেশীয় প্রযুক্তিতে তৈরি পণ্য প্রদর্শনের এ আয়োজন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। বিনামূল্যে এতে প্রবেশের সুযোগ থাকলেও এ জন্য অনলাইনে বা অনুষ্ঠানস্থলে নিবন্ধন করতে হবে।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিএসের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, সভাপতি মো. শাহিদ-উল-মুনীর, আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত