ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ছিনতাই হওয়া পাঁচ মণ ইলিশ উদ্ধার

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫২

ছিনতাই হওয়া পাঁচ মণ ইলিশ উদ্ধার

বরিশাল-ঢাকা মহাসড়কে পাঁচ মণ ইলিশ ছিনতাইয়ের সাথে জড়িত ৩ জনকে দুটি পিকআপসহ গ্রেপ্তার করা হয়েছে। এরা হলো পিকআপ মালিক বিশ্বজিৎ সরকার, পিকআপ চালক তাপস সরকার ও সহযোগী মনিরুজ্জামান।

ঘটনার সাথে জড়িত মুন্না মোল্লা ও রাশেদ নামে আরো দুজনকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে বরিশাল নগরীর লুৎফর রহমান সড়কের মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তরের কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার মোকতার হোসেন জানান, মাছ ব্যবসায়ী জালাল পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মহিপুর বন্দর থেকে দেড়লাখ টাকা মূল্যের পাঁচ মণ ইলিশ মাছ কেনেন। এরপর তিনি ও তার শ্যালক এলাহী ১০ সেপ্টেম্বর পিকআপ ভ্যান ভাড়া করে মাছ নিয়ে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেন। ওই পিকআপ ভ্যানের চালক তাপস সরকারর ১১ সেপ্টেম্বর ভোররাতের দিকে পিকআপটি বরিশাল-ঢাকা মহাসড়কের বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানাধীন অমৃত গুড়া মশলার ফ্যাক্টরির সামনের থামায়।

এ সময় মোটরসাইকেলে করে মুন্না মোল্লা ও মনিরুজ্জামান সেখানে হাজির হন। বিশ্বজিৎ পাশের রাস্তার মোড়ে অবস্থান নেন। পরে তারা ইলিশবহনকারী পিকআপটিকে চালক তাপসের সহায়তায় মহাসড়কের পাশের শাখা রোডে নিয়ে যায় এবং ব্যবসায়ী জালাল ও তার শ্যালককে পিকআপ থেকে নামিয়ে মারধর করে হত্যার হুমকি দেয়। এর পর অন্য একটি পিকআপ এনে ইলিশ মাছগুলো সেটিতে তুলে নিয়ে চলে যায়।

১২ সেপ্টেম্বর বিষয়টি এয়ারপোর্ট থানাকে জানানো হলে ২৪ ঘণ্টার মধ্যেই ৩ জনকে গ্রেপ্তার ও ছিনতাই হওয়া পাঁচ মণ ইলিশ উদ্ধার করা হয়।

উপ-পুলিশ কমিশনার আরো জানান, আসামিরা আদালতে ঘটনার সাথে জড়িত সবার নাম উল্লেখ করে জবানবন্দী দিয়েছে। পাশাপাশি আদালতের মাধ্যমে মাছগুলো ব্যবসায়ীদের কাছে হস্তান্তর করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) আব্বাস উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার (এয়ারপোর্ট) নাসরিন জাহান ও এয়ারপোর্ট থানার ওসি এইচএম আব্দুর রহমান মুকুলসহ পুলিশ সদস্যরা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত