ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল, সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৬  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৭

ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল, সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুষের ভিডিও আলোচিত হওয়ার পর সিরাজগঞ্জের শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, সুব্রত কুমার দাশের বিরুদ্ধে ‘সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮’ অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দুর্নীতি’র অভিযোগে বিভাগীয় মামলা করা হয়েছে।

‘অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে আনা অভিযাগ গুরুতর হওয়ায় এবং অভিযোগের পুর্ণাঙ্গ তদন্তের স্বার্থে তাকে বিভাগীয় মোকদ্দমা চলাকালীন কাজে বহাল রাখা সমীচীন হবে না। তাই ‘সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮’ অনুযায়ী সুব্রতকে সাময়িকভাবে বরখাস্ত করা হল।’

সাময়িক বরখাস্ত থাকাকালীন তিনি সিরাজগঞ্জের জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে সংযুক্ত থাকবেন এবং বিধি মোতাবেক খোরাকি ভাতা ও অন্যান্য ভাতা পাবেন বলে আদেশে বলা হয়েছে।

এদিকে জমিদাতা ও দলিল গ্রহীতাদের সমস্যায় ফেলে অবাধে ঘুষ-বাণিজ্য, দালাল চক্রের দৌরাত্ম্য বৃদ্ধিতে সহায়তা, জমির প্রকৃত মূল্য কম দেখিয়ে রাজস্ব ফাঁকি, অসাধু দলিল লেখকের সঙ্গে ঘুষের টাকা ভাগ-বাটোয়ারা, ঊর্ধ্বতনদের অনুমতি ছাড়া দলিল সম্পাদন বন্ধ রেখে সরকারি অফিসে সংবাদ সম্মেলন ও সরকারি গাছ বিক্রির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

  • সর্বশেষ
  • পঠিত