ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬ আপডেট : ৩১ মিনিট আগে English

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৪

প্রিন্ট

বরখাস্ত সেই সাব-রেজিস্ট্রার অফিস করছেন রাতের অন্ধকারে

বরখাস্ত সেই সাব-রেজিস্ট্রার অফিস করছেন রাতের অন্ধকারে
সিরাজগঞ্জ প্রতিনিধি

ফেসবুকে ভাইরাল হওয়া ঘুষের টাকা গুনে গুনে নেয়ার ভিডিওচিত্রসহ নানা অভিযোগে বরখাস্ত হওয়া সিরাজগঞ্জের শাহজাদপুর সাব-রেজিস্ট্রার রাতের অন্ধকারে গোপনে অফিসে বসে গুরুত্বপূর্ণ নথিপত্র গায়েব করছেন বলে অভিযোগ উঠেছে।

আইন মন্ত্রণালয়ের মাধ্যমে বরখাস্ত হওয়ার পরেও কী করে তিনি অফিসিয়াল কাজ করছেন তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

সোমবার গভীর রাত পর্যন্ত এজলাসে বসে বরখাস্ত হওয়া সাবরেজিস্ট্রার সুব্রত কুমার দাশ ব্যাকডেট দিয়ে দলিল রেজিস্ট্রি করছেন কিনা তা নিয়েও প্রশ্ন তুলেছেন দলিল লেখকরা।

শাহজাদপুর সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক শিমুল, মোশাররফ হোসেন, সোহেল খন্দকার জানান, সাবরেজিস্টার সুব্রত কুমার দাশ অফিসের গেটে তালা দিয়ে ভেতরে বসে গুরুত্বপূর্ণ নথিপত্র ও প্রমাণাদি লোপাট করছেন। বরখাস্ত হওয়ার পরেও আইনবহির্ভুতভাবে ব্যাকডেট দিয়ে গোপনে দলিল রেজিস্ট্রি করার পায়তারা করছেন তিনি।

এ ব্যাপরে জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সুব্রত কুমার দাশের শাহজাদপুরে অফিস করার কোনো এখতিয়ার নেই। নিয়ম মোতাবেক তার জেলা রেজিস্ট্রি অফিসে থাকার কথা।

বিষয়টি নিয়ে সয়ং সুব্রত কুমারকে সাংদিকরা জিজ্ঞাস করলে তিনি জানান, আমি চার্জ বুঝিয়ে দেয়ার জন্য এখানে আছি। কিন্তু তিনি কাকে চার্জ বুঝিয়ে দিচ্ছেন এমন প্রশ্ন করলে উত্তর না দিয়ে সাংবাদিকদের জবাব দিতে বাধ্য নন বলে অফিস থেকে বের হয়ে যেতে বলেন।

ঘুষ, দুর্নীতি, শৃঙ্খলা ভঙ্গ ও অসদাচরণের দায়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার বিভাগ-৬ শাহজাদপুর সাবরেজিস্ট্রার সুব্রত দাশকে সাময়িক বরখাস্ত করেছেন। গত রোববার দুপুরে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখা-৬ ১০.০০.০০০০.১৩০.২৭.০০২.১৯ - ৩১৬ নং স্মারকে তাদের নিজস্ব ওয়েব সাইটে প্রজ্ঞাপন হিসাবে বিষয়টি প্রকাশ করেন।

এ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব গোলাম সারওয়ার স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) ৩ এর (ঘ) অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দুর্নীতির’র অভিযোগে বিভাগীয় মোকদ্দমা নং ০১/২০১৯ রুজু করার সিদ্ধান্ত সহ তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হল।

এর আগে ওই সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ পাঠানো হয়। এরই পরিপ্রেক্ষিতে এ দিন চুড়ান্তভাবে দুর্নীতিবাজ ওই সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত