ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬ আপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৬

প্রিন্ট

নতুন দিকে মোড় নিচ্ছে রিফাত হত্যা মামলা

নতুন দিকে মোড় নিচ্ছে রিফাত হত্যা মামলা
জার্নাল ডেস্ক

নতুন ভিডিও প্রকাশের পর বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের মামলা নতুন দিকে মোড় নিচ্ছে। ফলে বদলে যেতে পারে এর চার্জশীট। নতুন ভিডিওতে দেখা যায়, রিফাতের উপর হামলার পর ওই দিন সকাল ১০টা ২১ মিনিটের সময় মিন্নি একাই একটি রিকশা করে রিফাতকে হাসপাতালের জরুরী বিভাগের সামনে নিয়ে আসেন।

ফলে নতুন এই ভিডিও প্রকাশের পর সবার ধারণা পরিস্কার হয়ে গেছে। রিফাতের বাবার (মিন্নির শশুর) অভিযোগ মিথ্যা প্রমাণ হয়েছে। তার অভিযোগ ছিল- হত্যাকাণ্ডের পর মিন্নি তার রক্তাক্ত স্বামী রিফাতকে ফেলে চলে যান, হাসপাতালে নিয়ে যাননি। কিন্তু ভিডিওতে দেখা গেছে মিন্নিই রিফাতকে নিয়ে আসেন রিক্সায় করে।

এদিকে নতুন ভিডিও প্রকাশের পর জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না জানান, এখনও এ মামলায় পুলিশের দেওয়া অভিযোগপত্র আদলতে গৃহীত হয়নি। ফলে নতুন দিকে মোড় নিতে পারে বহুল আলোচিত এ হত্যাকাণ্ডের মামলা।

তিনি আরও বলেন, ‘মূলত মিন্নিকে আসামি করা হয়েছে সন্দেহের বশে। এর পেছনে ভিন্ন উদ্দেশ্য ছিল। সেটা হচ্ছে অন্য আসামীদের রক্ষা করা। রিফাতের বাবা আবদুল হালিম এত দিন এ হত্যার সঙ্গে মিন্নিকে জড়িয়েছিলেন। এখন নতুন ভিডিও প্রকাশের পর তার সেই দাবি ভিত্তিহীন প্রমাণিত হয়েছে। ফলে মামলাটি নতুন মোড় নিতে পারে।’

পান্না আরও বলেন, ‘যেহেতু পুলিশ দ্বিতীয় দফায় প্রকাশিত একটি ভিডিও ও কথোপকথন ধরে মিন্নিকে প্রধান সাক্ষী থেকে আসামি করার ব্যাপারে এগিয়েছে। তাই তারাও এখন নতুন ভিডিওটি নিয়ে সামনে এগোবেন।’

প্রসঙ্গত, আজ বুধবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে শুনানির দিন ধার্য থাকলেও শুনানি না হওয়ার সম্ভাবনা রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত