ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৮

প্রিন্ট

চুরির অপবাদে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

চুরির অপবাদে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন
নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পানি তোলার মোটর চুরির অপবাদে রকি মোল্যা (৩১) নামে এক নির্মাণ শ্রমিককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে। গুরুতর অসুস্থ্য অবস্থায় তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার কাশিপুর ইউনিয়নের চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস রুমে এ নির্যাতনের ঘটনা ঘটে।

বুধবার নির্যাতনের শিকার রকির ভাই ফারুক মোল্যা বাদী হয়ে ৭ জনকে আসামি করে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেন।

রকির মা বাংলাদেশ জার্নালকে জানান, গত ১৬ সেপ্টম্বর রাতে উপজেলার কাশিপুর ইউনিয়নের চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পানি তোলার একটি মোটর চুরি হয়। এ ঘটনায় এলাকাবাসী পার্শ্ববর্তী কলাগাছি গ্রামের আতিয়ার মোল্যার ছেলে রকি মোল্যা ও চালিঘাট গ্রামের হাফিজার শেখের ছেলে রসুল শেখকে চোর হিসেবে সন্দেহে আটক করে। এরপর কাশিপুরে সাবেক মেম্বার শরীফুল শেখের নেতৃত্বে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহসীন আলমসহ ৫/৭ জন মিলে মঙ্গলবার সকালে লক্ষীপাশা এলাকা থেকে রকিকে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে চালিঘাট এলাকার একটি ব্রিজের পাশে নিয়ে মারধর করে। সেখান থেকে রকিকে চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে নিয়ে হাত-পা বেঁধে দ্বিতীয় দফায় লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। রকির মা ফিরোজা বেগম সংবাদ পেয়ে এলাকাবাসীর সহযোগীতায় ছেলেকে অচেতন অবস্থায় উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালে চিকিৎসা নেয়ার একদিন পর রকির জ্ঞান ফিরলে তিনি সাংবাদিকদের কাছে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দেন।

চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাবুদ্দিন বলেন, ঘটনার সময় আমি স্কুলে ছিলাম না। পরে স্কুলে এসে আহত রকিকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক দেবাশীষ বিশ্বাস বাংলাদেশ জার্নালকে বলেন, ওই রোগীর মাথা, বুক ও হাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। সে এখনও শংকামুক্ত নয়।

লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। বুধবার দুপুরে রকির ভাই ফারুক মোল্যা বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে লোহাগড়া থানায় মামলাটি দায়ের করেছে। পুলিশ রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত