ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

গণধর্ষণ মামলায় শ্রমিক লীগ নেতা গ্রেপ্তার

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৯

গণধর্ষণ মামলায় শ্রমিক লীগ নেতা গ্রেপ্তার

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরে গৃহবধূ গণধর্ষণ মামলায় বাদীকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার ঘটনায় দায়ের হওয়া মামলার ৪ আসামিকে অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে পটুয়াখালী পৌর শহরের নতুন বাজার এলাকার পানামা আবাসিক হোটেল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় বিদেশে তৈরি একটি পিস্তল, একটি ওয়ান শুটারগান, ১২ রাউন্ড গুলি এবং ৩৯০ পিস ইয়াবা।

গ্রেপ্তারকৃতরা হলো, মহিপুর থানার সদর ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাকিল মৃধা, তার সহযোগী রবিউল ভূঁইয়া, রবিউল হাওলাদার ও সাইফুল ইসলাম। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ওই গৃহবধূকে গনধর্ষণ এবং ধর্ষণের মামলা তুলে না নেয়ায় তার স্বামী সিদ্দিক হাওলাদারকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার কথা স্বীকার করেছে।

বেলা সাড়ে ১১টায় নগরীর রূপাতলী র‌্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলনে র‌্যাব-৮’র উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম বলেন, সোর্স মারফত গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী শহরের আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিভিন্ন ধরনের অস্ত্র ও গুলি।

এ ঘটনায় র‌্যাবের ডিএডি দেলোয়ার হোসেন বাদী হয়ে ওই ৪ জনের বিরুদ্ধে মহিপুর থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করে পুলিশ।

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল কলাপাড়া উপজেলার পশ্চিম চাপলী এলাকায় সিদ্দিক হাওলাদারকে অস্ত্রের মুখে বেঁধে তার স্ত্রীকে গণধর্ষণ করে শ্রমিক লীগ নেতা শাকিল মৃধা ও তার সহযোগীরা। এ ঘটনায় সিদ্দিক বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। সম্প্রতি ওই মামলার আসামিরা জামিনে মুক্তি পেয়ে ধর্ষণ মামলা তুলে নেয়ার জন্য বাদী সিদ্দিকের উপর চাপ সৃষ্টি করে। এতে সে রাজি না হওয়ায় গত ১৭ সেপ্টেম্বর মামলার প্রধান আসামি শাকিলের নেতৃত্বে তার সহযোগীরা লাঠিসোটা দিয়ে পিটিয়ে শাকিলের দুই পা এবং এক হাত ভেঙ্গে দেয়। গুরুতর অবস্থায় ওই রাতেই সিদ্দিককে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। এ ঘটনায় সিদ্দিকের স্ত্রী বাদী হয়ে থানায় একটি হত্যা প্রচেষ্টা মামলা দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত