ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৫

প্রিন্ট

মোবাইল চুরির অভিযোগে গ্রাম ছাড়ার নির্দেশ!

মোবাইল চুরির অভিযোগে গ্রাম ছাড়ার নির্দেশ!
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুরে মোবাইল চুরির অভিযোগে শরীফুল ইসলাম শরীফ (১৭) নামে এক কিশোরকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে গ্রাম্য শালিসী বৈঠকের বিচারকগণ। মধুপুর উপজেলার বেরীবাইদ ইউনিয়নের ধামাবাশুরি বাজারের কাছে বেরীবাইদ গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত শরীফ ওই গ্রামের আবদুল হাকিমের ছেলে।

স্থানীয়রা জানায়, কিশোর শরীফের বিরুদ্ধে একই গ্রামের আবদুল কাদেরের ছেলে খালেকের মোবাইল ফোন চুরির অভিযোগ আনা হয়। এ অভিযোগে স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ মাতাব্বরগণ বিচারকের দায়িত্ব পালন করেন। বিচারে শরীফকে দোষী সাব্যস্ত করে গ্রামকে চুরিমুক্ত করতে কিশোর শরীফের বাড়ি উচ্ছেদ করে তার পরিবারকে গ্রাম ছাড়ার রায় দেওয়া হয়।

এলাকার বাসিন্দা মিজান জানান, এলাকা চোরমুক্ত রাখতে মাতাব্বররা মিলে এমন সিদ্ধান্ত নিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য (৮ নম্বর ওয়ার্ডের) হেলাল উদ্দিন জানান, শুনেছি বাড়ি-ঘর ভেঙে তারা এলাকা ছাড়ছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জুলহাস উদ্দিন জানান, এক এক করে সাতবার চুরি করে ধরা পড়েছে শরীফ। এ নিয়ে বিচারে এলাকার মানুষের সিদ্ধান্তে অভিযুক্ত পরিবারকে বাড়ি-ঘর ভেঙে গ্রাম ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাড়ি-ঘর ভেঙে দেওয়ার অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান জানান, তাদের বাড়িতে কেউ আক্রমণ করেনি। শরীফের স্বজনরাই বাড়ি-ঘর ভেঙে তাদের চলে যাওয়ায় সহায়তা করেছে।

‘শরীফের দুই একটি অপরাধের কথা স্বীকার করে এখন অনেকটা সংশোধনের পথে’ উল্লেখ করে পরিবারের এক সদস্য জানান, কথিত মোবাইল ফোনের মালিক প্রতিবেশী খালেকের মেয়ের সঙ্গে সম্পর্ক থাকার জেরে চুরির অপবাদ দিয়ে শরীফের বিরুদ্ধে এমন বিচারের আয়োজন করা হয়েছিল। রায় দেওয়ার পর বাড়ি-ঘর ভাঙচুর করে দ্রুত বাড়ি ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

মধুপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা আহমেদ পলি জানান, এমন অপরাধে কাউকে বসতভিটা থেকে উচ্ছেদ করা যায় না।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত