ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মসজিদের কাজ বন্ধ করায় ছাত্রলীগ নেতাকে শোকজ

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২৫

মসজিদের কাজ বন্ধ করায় ছাত্রলীগ নেতাকে শোকজ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শুক্রবার এক উপজেলা ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ।

পঞ্চগড় জেলা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান আকতার ও সাধারণ সম্পাদক মারুফ রায়হান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার রাতে এ তথ্য জানা গেছে।

চাঁদা না পেয়ে মসজিদের নির্মাণ কাজ বন্ধ করার অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিবের বিরুদ্ধে। নির্মাণ কাজের ঠিকাদারসহ তার লোকজনকে মারধর ও ভাঙচুর করেছেন বলেও অভিযোগ উঠেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ সেপ্টেম্বর গণমাধ্যমে তেঁতুলিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিবের নামে বেশকিছু অভিযোগ প্রকাশিত হয়েছে, যা সংগঠনের শৃঙ্খলা ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। তার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, জানতে চেয়ে ৪৮ ঘণ্টার মধ্যে সশরীরে দলীয় কার্যালয়ে উপস্থিত হয়ে সভাপতি ও সম্পাদকের কাছে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ঠিকাদার নাজমুল হক বলেন, সাকিব ছাত্রলীগের পরিচয় দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। আমরা তা দিতে অস্বীকার করায় বারবার আমাদের কাজ বন্ধ দেয়। বৃহস্পতিবার সকালে মডেল মসজিদের ভিত্তির ঢালাইয়ের কাজ শুরু হলে সাকিব তার ২০-২৫ জন সহযোগী নিয়ে হাজির হয়ে বলেন, কাজ শুরুর অনুমতি কে দিলো বলেই ভাঙচুর শুরু করেন। তারা আমাদের মারধর করে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

জেলা ছাত্রলীগ সভাপতি আকতারুজ্জামান আকতার বলেন, মসজিদের নির্মাণকাজ বন্ধ করে দেয়ার কারণ জানতে চেয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকিবকে ৪৮ ঘণ্টার মধ্যে সশরীরে দলীয় কার্যালয়ে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। সঠিক ব্যাখ্যা দিতে না পারলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ১৯ ও ২০ সেপ্টেম্বর বিভিন্ন সংবাদ মাধ্যমে তেঁতুলিয়ায় চাঁদা না পেয়ে মসজিদ নির্মাণ কাজ বন্ধ করা এবং ঠিকাদারসহ প্রতিষ্ঠানের লোকজনকে মারধর ও ভাঙচুর চালানোর অভিযোগে উপজেলা ছাত্রলীগ নেতা সাকিবের নামে খবর প্রকাশিত হয়।

তিনি মসজিদটি নির্মাণের দায়িত্বপ্রাপ্ত রংপুরের নর্দান টেকনো ট্রেডের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন বলে সংবাদে উল্লেখ করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত