ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৭

প্রিন্ট

‘ফতুল্লায় আটকরা নব্য জেএমবির সদস্য’

‘ফতুল্লায় আটকরা নব্য জেএমবির সদস্য’
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকায় পরিচালিত অভিযানে বিস্ফোরণ ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

এ সময় ঘটনাস্থল থেকে ফরিদ উদ্দীন রুমি (২৭), জামাল উদ্দীন (২৩) এবং ফরিদ উদ্দীনের স্ত্রী জান্নাতুল ফোয়ারা অনুকে (২৭) আটক করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সাংবাদিকদের সাথে কথা বলেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, এখান থেকে যারা আটক হয়েছে তারা মূলত নব্য জেএমবির সদস্য। অভিযোগের ভিত্তিতে জামাল উদ্দীন রফিককে ঢাকা থেকে আটক করা হয়। পরে জঙ্গি আস্তানা থেকে তার ভাই ও ভাবিকে আটক করা হয়। তারা এ বাড়িতে বসে দেশের জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখতো। এ জঙ্গি আস্তানায় বোমা ও বিস্ফোরক রয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করতে বোম্ব ডিস্পোজাল ইউনিট কাজ করছে। এখানকার বোমা ও বিস্ফোরকের সঙ্গে সম্প্রতি ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পাওয়া বোমা ও বিস্ফোরকের মিল রয়েছে।

এর আগে সোমবার সকাল থেকেই ফতুল্লার তক্কার মাঠ এলাকায় জঙ্গিবাড়ি সন্দেহে একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ। পরে সে এলাকার আরো ১৭টি বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। অভিযানে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট ও কাউন্টার টেরোরিজম ইউনিট ছাড়াও বিভিন্ন ইউনিট যোগ দেয়।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত