ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

মুক্তি পেয়ে মায়ের জানাজায় তারেকের বন্ধু মামুন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৯  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২১

মুক্তি পেয়ে মায়ের জানাজায় তারেকের বন্ধু মামুন

মায়ের মৃত্যুতে প্যারোলে মুক্তি পেয়েছেন মুদ্রাপাচার মামলায় সাজাপ্রাপ্ত বিতর্কিত ব্যবসায়ী ও তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চার ঘণ্টার জন্য তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে প্যারোলে মুক্তি দেয়া হয়। মামুনের পরিবার এবং কারা কর্তৃপক্ষ সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা যায়, গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) ভোরে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গিয়াস উদ্দিন আল মামুনের মা মোসাম্মৎ হালিমা খাতুন। এর পরপরই স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকার জেলা প্রশাসকের কাছে প্যারোলে মুক্তি চেয়ে আবেদন করেন তার ভাই জালাল উদ্দিন রুমী।

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ৯টা কারাগার থেকে ছাড়া পেয়ে রাজধানীর ধানমন্ডিস্থ সোবহানবাগের বাসায় যান মামনু। পরে জানাজা ও বনানী কবরস্থানে মায়ের দাফন শেষে ফের কারাগারে নেয়া হয় তাকে।

প্রসঙ্গত, বিএনপি নেতা তারেক রহমানের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াস উদ্দিন আল মামুন জরুরি অবস্থার মধ্যে ২০০৭ সালের ৩১ জানুয়ারি গ্রেপ্তার হন। তখন থেকেই তিনি কারাগারে আছেন।

ঘুষ হিসেবে আদায়ের পর ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে এক মামলায় আদালতের রায়ে সাত বছর কারাদণ্ড হয়েছে মামুনের। ওই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রকমানকে জজ আদালত খালাস দিলেও আপিলের রায়ে হাইকোর্ট তাকে সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকার অর্থদণ্ড দেয়।

চাঁদাবাজি, দুর্নীতি, অর্থপাচার, কর ফাঁকিসহ বিভিন্ন অভিযোগে আরও অন্তত ২০টি মামলা রয়েছে মামুনের বিরুদ্ধে।

ডিপি/
  • সর্বশেষ
  • পঠিত