ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৭

প্রিন্ট

‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ঈদে মিলাদুন্নবী পালনের দাবি’

‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ঈদে মিলাদুন্নবী পালনের দাবি’
নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ব্যাপকভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবীর পালনের দাবি জানিয়েছে আন্তর্জাতিক সাইয়্যিদুল আ‘ইয়াদ শরীফ উদযাপন কমিটি।

রোববার জাতীয় প্রেসক্লাবে মহাপবিত্র সাইয়্যিদুল আ‘ইয়াদ শরীফ উদযাপনের গুরুত্ব-তাৎপর্য, ফাযায়েল ফযীলত এবং ১২ দফা দাবি বাস্তবায়নের আবশ্যকতা শীর্ষক এক সেমিনারে বক্তারা এ দাবি জানান।

সেমিনারে বক্তারা বলেন, আসন্ন পবিত্র সাইয়্যিদুল আ‘ইয়াদ শরীফ। অর্থাৎ পবিত্র ঈদে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ব্যাপক আয়োজনে ও মহাসমারোহে পালনে সর্বোচ্চ বাজেট বরাদ্দ করে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ব্যাপকভাবে পালনের উদ্যোগ নিতে হবে। সকল মন্ত্রণালয় ও বিভাগে বিশেষ নির্দেশনা জারী করে সারাদেশে মাসব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ‘ইয়াদ শরীফ উদযাপন করতে হবে। সেজন্য এই মাসে মুসলমান কর্মকর্তা-কর্মচারীদের বোনাস প্রদানসহ ১২ দফা দাবি বাস্তবায়ন করে রাষ্ট্রীয়ভাবে আসন্ন পবিত্র সাইয়্যিদুল আ‘ইয়াদ শরীফ মহাসমারোহে ও ব্যাপক আয়োজনে পালন সহজ এবং সম্ভব হবে।

তারা বলেন, মহান আল্লাহ পাক উনার হাবীব তিনি নূরে মুজাসসাম, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে যমীনে ও মানবজাতির মধ্যে পবিত্র বিলাদত শরীফ দান করেছেন। সেজন্যই উনার বিলাদত শরীফ উপলক্ষে ঈদ বা খুশি প্রকাশ করার নির্দেশ দিয়েছেন। যা মাখলূকাতের জন্য ফরয-ওয়াজিবের অন্তর্ভুক্ত। এ সম্পর্কে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন-হে মানবজাতি, অবশ্যই তোমাদের মধ্যে মহান আল্লাহ পাক উনার পক্ষ থেকে এসেছেন মহান নছীহতকারী, তোমাদের অন্তরের সকল ব্যাধিসমূহ দূরকারী, কুল-কায়িনাতের মহান হিদায়েত দানকারী ও ঈমানদারদের জন্য মহান রহমতস্বরূপ (হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)।

সেমিনারে মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার নির্বাহী সম্পাদক মুফতিয়ে আ য ম আল্লামা আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ এবং আল্লামা মুহম্মদ আলমগীর হুসাইন প্রমুখ বক্তব্যে রাখেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত