ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

তাহাজ উদ্দীন প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০০  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১২

তাহাজ উদ্দীন প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নের শড়াবাড়িয়া গ্রামে তাহাজ উদ্দীন স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্দী বিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

রোববার দুপরে বিদ্যালয় প্রাঙ্গনে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও ৮ নং চাঁদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরডিএস’র খুলনা বিভাগীয় জোনাল পরিচালক জাহিদ হাসান।

বিশেষ অতিথির বক্তব্য দেন, হরিণাকুন্ডু উপজেলা কৃষি কর্মকর্তা আরশেদ আলী চৌধূরী। রাকিবুল ইসলামের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মনির উদ্দীন লস্কর, প্রধান শিক্ষক আবু জাফর মোহাম্মদ মুসাব উদ্দীন, শিক্ষক আক্তারুজ্জামান, ইমদাদুল হক, ফারহানা খাতুন, ফাতেমা খাতুন, রত্ন খাতুন, শামিমা খাতুনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাহিদ হাসান প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ৫টি হুইল চেয়ার ও শিক্ষার্থীদের একটি করে স্কুল ব্যাগ দেয়ার ঘোষণা দেন। তিনি বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তাদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে তাহাজ উদ্দীন স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম মোস্তফা বলেন, ২০১৫ সাল থেকে আমি ব্যক্তিগত অর্থায়নে শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে এ বিদ্যালয় পরিচালনা করে আসছি। শিক্ষকবৃন্দও বিনা পারিশ্রমিকে প্রতিবন্ধী শিশুদের শিক্ষা দিয়ে আসছেন। বিদ্যালয়টি সরকারিকরণের জন্য যাবতীয় কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত