ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

দৌলতদিয়ায় বন্ধ লঞ্চ, যানবাহনের দীর্ঘ সারি

দৌলতদিয়ায় বন্ধ লঞ্চ, যানবাহনের দীর্ঘ সারি
ফাইল ফটো

রাজবাড়ী প্রতিনিধি দেশের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ী দৌলতদিয়ার পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে দুইটি ফেরিঘাট ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়ার দুই প্রান্তে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে কয়েকশ যানবাহন। এতে করে দূর্ভোগে পড়েছে চালক ও যাত্রীরা। মঙ্গলবার বেলা বারটার সময় দৌলতদিয়া ঘাট সুত্রে এ তথ্য জানা গেছে।

পদ্মা নদীর পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে দৌলতদিয়া প্রান্তের ৬টি ফেরি ঘাটের ১ ও ২ নম্বর ঘাট দুটি বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ। এছাড়া স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে স্বাভাবিক সময়ের তুলনায় নদী পার হতে দ্বিগুণেরও বেশি সময় লাগছে ফেরিগুলোর। এ কারণে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের সিরিয়াল তৈরি হচ্ছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপার ভাইজার মোঃ মোফাজ্জেল হোসেন জানান, তীব্র স্রোতের বিপরীতে লঞ্চ চলতে না পাড়ায় সকাল ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। স্রোতের তীব্রতা কমলে পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে। লঞ্চ বন্ধ থাকায় যাত্রীরা এখন ফেরিতে পারাপার হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া সহকারী ঘাট ব্যাবস্থাপক (বাণিজ্য) মাহবুব হোসেন জানান, পদ্মা নদীর পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ কারণে দুইটি ঘাট বন্ধ রাখা হয়েছে। ফলে নদী পারের অপেক্ষায় কয়েকশত যানবাহন সিরিয়ালে রয়েছে। তবে ৪টি ঘাট সচল থাকায় যানবাহন পারাপারে সমস্যা হচ্ছে না।

বর্তমানে এ রুটে ১৩টি ফেরি চলাচল করে থাকে। লঞ্চ চলাচল করে ৩০টি। তবে তীব্র স্রোতের কারনে সবগুলো লঞ্চ বন্ধ রাখা হয়েছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত