ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

ধর্ষণ ও মাদক মামলায় চার যুবকের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১৯:৪৭  
আপডেট :
 ০১ অক্টোবর ২০১৯, ১৯:৪৯

ধর্ষণ ও মাদক মামলায় চার যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়ায় মাদক ও স্কুলছাত্রী ধর্ষণের পৃথক দুই মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থ দণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী মাদক মামলায় দুই জনের কারাদণ্ড এবং বেলা ১২টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান দুই আসামির উপস্থিতিতে স্কুলছাত্রী ধর্ষণের মামলার রায় ঘোষণা করেন।

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার শিবনগর গ্রামের শহিদুল ইসলামের ছেলে সাদিকুল ইসলাম ওরফে সাদিক (৩০) ও পলাকতক চন্দবাস গ্রামের মোহাম্মদ আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে হবি। সেই সাথে প্রত্যেকের ৫০হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যাবজ্জীন সাজাপ্রাপ্তরা হলো, মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের শহীদ উদ্দিনের ছেলে মাসুদ রানা (২৬) এবং খলিল উদ্দিনের ছেলে তরিকুল ইসলাম ওরফে গোসাই (২৮)। একইসাতে প্রত্যেকের এক লাখ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানায়, ২০১৭ সালের ১৩ অক্টোবর দুপুরে কুষ্টিয়া শহরের চাউলের বর্ডার এলাকা থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ আসামিদের গোয়েন্দা পুলিশ আটক করে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরসহ কুষ্টিয়া মডেল থানায় সোপর্দ করা হয়। একই বছর ২৮ডিসেম্বর তদন্ত শেষে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

অন্যদিকে ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে স্কুলছাত্রী মিরপুুর উপজেলার ভাড়ল গ্রাম থেকে নানী বাড়ি চিথলিয়া গ্রামে যাওয়ার পথে আসামিরা ওই ছাত্রীকে তুলে নিয়ে যায়। এরপর উপজেলার কাটদহচর এলাকায় মাঠের মধ্যে একটি হ্যাচারির পাশে ওড়না ও গামছা দিয়ে হাত-মুখ বেঁধে ধর্ষণ করে।

এঘটনায় ওই ছাত্রীর নানী সামেলা খাতুন মিপুর থানায় ধর্ষণ মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ১ জানুয়ারি আদালতে চার্জশিট দেয় পুলিশ।

আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন পাবলিক প্রসিকিউটর অনুপ কুমার নন্দী এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের পিপি মেহেদী হাসান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত