ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

রেলমন্ত্রীর জন্য দুই ঘণ্টা থামিয়ে রাখা হলো ট্রেন

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ২০:১২  
আপডেট :
 ০২ অক্টোবর ২০১৯, ২০:৩১

মন্ত্রী যাবেন তাই...

রেলমন্ত্রী ঢাকা যাবেন। তাই আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস পৌনে ২ ঘণ্টা দেরিতে ছেড়েছে। নির্ধারিত সময়ে জামালপুর জংশন স্টেশন থেকে তিস্তা ট্রেন ৪টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও বুধবার ছেড়েছে ৫টা ৪৫ মিনিটে। দেরিতে ট্রেন ছেড়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েন রেল যাত্রীরা।

দেওয়ানগঞ্জ থেকে তিস্তা ট্রেনটি ৩টায় ছেড়ে আসার কথা। সেখান থেকে ৩৫ মিনিট দেরিতে ছাড়ে ট্রেনটি। জামালপুর স্টেশনে ৩টা ৫৫ মিনিটে পৌঁছে ৪টায় ছেড়ে যাবার নিয়ম থাকলেও ৫টা ৪৫ মিনিটে ছেড়ে গেছে বলে জানালেন কর্তব্যরত স্টেশন মাস্টার শেখ উজ্জ্বল মাহমুদ।

রেলস্টেশন যাত্রীদের অবগতির জন্য মাইকে এনাউন্স করা হয় যে, যান্ত্রিক ত্রুটির কারণে ট্রেন ছাড়তে বিলম্ব হচ্ছে।

তবে ট্রেন ড্রাইভার আব্দুর রহমান বলেছেন, ট্রেনের অটোমোটিভে কোনো সমস্যা নেই। স্টেশন মাস্টার ও গার্ড আমাকে লাইন ক্লিয়ারেন্স দিলে আমি ট্রেন ছাড়ব।

মেলান্দহের আদিপৈত গ্রামের যাত্রী নজরুল ইসলাম (৪৮) জানান, তিনি স্বজনকে নিয়ে চিকিৎসার জন্য ঢাকা যাচ্ছেন। নামবেন এয়ারপোর্ট স্টেশনে। দেরিতে ট্রেন ছেড়ে ঢাকা পৌঁছেতে অনেক রাত হয়ে গেলে অসুবিধায় পড়বেন।

কলেজছাত্রী ইভা। পড়েন ইডেন কলেজে। তিনি ক্ষোভের সাথে বলেন, ঢাকা পৌঁছে হোস্টেলে যেতে সমস্যায় পড়ব। এভাবে দেরি করা, কেন দেরি, একেকজনে একেক কথা বলছে।

গাজীপুরে গার্মেন্টস কর্মি তাইফুর রহমান (২৮) জানান, অসুস্থ বৃদ্ধ বাবাকে নিয়ে যাচ্ছি। ট্রেনেও প্রচন্ড ভিড়। তিস্তা সঠিক সময়ে যায় বলেই এই ট্রেনে যাচ্ছি। আজ অনেক লেট হচ্ছে।

স্টেশন মাস্টার শাহাব উদ্দিন বলেছেন, দেওয়ানগঞ্জ থেকেই ট্রেনটি আধাঘন্টা দেরিতে ছেড়েছে। এই ট্রেনে মন্ত্রী মহোদয় যাবেন, সেজন্য এই ট্রেনে স্যালুন যুক্ত করতে সময় লেগেছে। স্যালুনটি ছিল আরেকটা লোকাল ট্রেনে। সেখান থেকে স্যালুনটি এই ট্রেনে সংযোজন করতে অনেকটা সময় লেগেছে। মন্ত্রী আসার পরেই ট্রেনটি ছেড়ে গেছে।

বুধবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ীতে মতিউর রহমান তালুকদার রেলস্টেশন চত্বরে সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক সুধী সমাবেশ শেষে সড়কপথে তিনি জামালপুর জংশন স্টেশনে পৌঁছেন ৫টা ৩৫ মিনিটে। মন্ত্রী আসার ১০ মিনিট পর ছাড়ে তিস্তা এক্সপ্রেস ট্রেনটি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত