ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

পূজার সরকারি ছুটি ৪ দিন করার দাবি

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৩:০৮  
আপডেট :
 ০৩ অক্টোবর ২০১৯, ১৩:১৮

পূজার সরকারি ছুটি ৪ দিন করার দাবি
ফাইল ছবি

শারদীয় দুর্গাপূজায় চারদিনের সরকারি ছুটি ঘোষণাসহ ৬ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখা। বৃহস্পতিবার সকালে নগরের প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানান পরিষদের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার দেব। লিখিত বক্তব্যে অসীম কুমার দেব বলেন, এ বছর চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলায় সর্বজনীন ১ হাজার ৫১৬টি ও পারিবারিক ৩৫৯টিসহ মোট ১ হাজার ৮৭৫টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। পাঁচদিনের এই দুর্গোৎসবই হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। অথচ এত বড় উৎসবে সরকারি ছুটি শুধু একদিন। এ কারণে হিন্দু ধর্মাবলম্বীরা পূজার পুরো সময়টুকু নিজেদের মনের মতো করে উদযাপন করতে পারেন না। তাই সরকারি ছুটি বাড়িয়ে চারদিন করা হলে তা সবার জন্য অনেক সুখকর হবে।

এছাড়া ৬ দফা দাবিতে রয়েছে, সরকারি উদ্যোগে দেশের প্রত্যেক উপজেলায় একটি মডেল মন্দির নির্মাণ, শ্রীশ্রী চণ্ডীর উদ্ভবস্থল চট্টগ্রামের বোয়ালখালীর কড়লডেঙ্গা পাহাড়ের মেধস আশ্রমে যাতায়াতের রাস্তা প্রশস্তকরণ ও প্রয়োজনীয় উন্নয়ন করা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বাতিল করে জাতীয় বাজেট বরাদ্দের মাধ্যমে হিন্দু সম্প্রদায়ের জন্য পৃথক ফাউন্ডেশন গঠন করা, দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণে আইন প্রণয়ন করা, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনের দ্রুত বাস্তবায়ন, বিজয়া দশমীতে অনাথ আশ্রম ও জেলখানায় উন্নতমানের খাবার পরিবেশন করাসহ সরকারি দপ্তরে বিজয়া পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদের সভাপতি অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, বিশ্বজিৎ পালিত, সুমন দে, কল্লোল সেন, অলক মহাজন, উত্তম শর্মা, বিপুল কান্তি দত্ত প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত