ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

মাদকে বাঁধা দেওয়ায় গ্রামবাসীর ঘর-বাড়িতে আগুন

  ধামরাই ( ঢাকা) সংবাদদাতা

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ১৫:০১

মাদকে বাঁধা দেওয়ায় গ্রামবাসীর ঘর-বাড়িতে আগুন

ঢাকার ধামরাইয়ে মাদক সেবনে বাঁধা দেওয়ায় ঘর-বাড়ি ও খড়ের পালায় আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ধামরাইয়ের কাওয়ালী পাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে জিডি করা হয়েছে। এ নিয়ে এলাকার লোকজন মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে।

উপজেলার বাভুনাটি গ্রামের লোকজন ধামরাইয়ের কালামপুর - বালিয়া আঞ্চলিক সড়কের পাশে দাড়িয়ে মাদকসেবি ও বিক্রেতাদের বিরুদ্ধে দুই হাত উঁচিয়ে প্রতিবাদ জানান। এলাকাবাসী জোর দাবি করে বলেন, আমরা চাই, আমাদের গ্রামটি যেন মাদকমুক্ত থাকে।

ঘটনাটি ঘটেছে ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের বাভনহাটি এলাকায়। এলাকার সাধারণ মানুষ এ নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছে। যে কোন সময় বড় ধরনের ক্ষতির সম্ভাবনা রয়েছে। সাধারণ মানুষ মনে করছে মাদক সেবিদের দৌরাত্ম যেভাবে দিন দিন বেড়েই চলেছে এতে যেকোন সময় বড় ধরনের ক্ষতির আশংকা করছে এলাকাবাসী।

এ বিষয়ে বাভুনাটি গ্রামের সাবেক শিক্ষক আব্দুল লতিফ বলেন, মাদকসেবীরা আমার ঘরে ও খড়ের পালায় দুইবার আগুন লাগিয়ে দেয়। এতে আমার অনেক ক্ষতি হয়ে যায়।

গত ২৯ সেপ্টেম্বর মাদক বিক্রেতা সোহেলকে তার নিজ বাড়ি থেকে ইয়াবাসহ আটক করে পুলিশ।বর্তমানে জেল হাজতে আছে।

আব্দুল লতিফ আরও বলেন, সোহেলের নেতৃত্বে পরপর দুইবার আমার বাড়িতে আগুন লাগিয়েছে। আমি নিজে বাদী হয়ে কাওয়ালী পাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে জিডি করেছি। সে বর্তমানে জেল হাজতে আছে। এখন বাকি মাদকসেবি ও বিক্রেতাদের কারনে এলাকাবাসীরা সব সময় আতঙ্কে থাকে।

বাভুনাটি গ্রামের মাতব্বর দলিলুদ্দিন ওরফে দয়াল বলেন, মজনু,সোহেল, জামান, রহিম এরা সকলেই মাদকসেবি ও মাদক সম্রাট। এদের কারণে আমরা আতঙ্কে থাকি। আমাদের সব সময়ে তারা অশান্তিতে রাখে। আমাদের বাড়ি ঘর,খড়ের পালা ওদোকানে একাধিকবার আগুন দিয়েছে। আমরা এদের মত মাদকসেবী ও বিক্রেতাদের শাস্তি দাবি জানাই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন,আমি মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় মজনুসহ বাকি মাদকসেবীরা আমার বাড়িতে ও দোকানে আগুন লাগিয়ে দিয়েছিল। এখন আমি ভয়ে আছি, যদি বড় ধরনের ক্ষতি করে।

এ বিষয়ে বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ হোসেন বলেন, আজকের সভার বিষয়ে আমি জানি না। তবে এ বিষয়ে আমি জেনে ব্যবস্থা নিবো।

এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ ( ওসি) দিপক চন্দ্র সাহা বলেন, আজ বাভুনাটি গ্রামে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভা হয়েছে এটি আমি জানি না। এবিষয়ে আমার কাছে কোন অভিযোগ আসে নাই। তবে মাদকসেবী ও বিক্রেতাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত