ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ১১:৩২

প্রিন্ট

আবরারের গ্রামের বাড়ি যাচ্ছেন বুয়েট ভিসি

আবরারের গ্রামের বাড়ি যাচ্ছেন বুয়েট ভিসি
জার্নাল ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট ছাত্র আবরার ফাহাদের গ্রামের বাড়ি কুষ্টিয়া যাচ্ছেন বুয়েটের ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বুধবার সকালে তিনি কুষ্টিয়ার উদ্দেশে রওনা হয়েছেন বলে জানিয়েছেন ভিসির একান্ত সহকারী কামরুল ইসলাম।

তিনি জানান, আবরারের পরিবারের সঙ্গে দেখা করতে ভিসি সাইফুল ইসলাম সকালেই কুষ্টিয়ার উদ্দেশে রওনা হয়েছেন। বিকেল তিনটা নাগাদ তার আবরারের বাড়িতে পৌঁছার কথা। সেখানে তিনি আবরারের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাবেন বলে জানা গেছে।

এর আগে, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দুদিন পর মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তোপের মুখে তাদের বিভিন্ন দাবি মেনে নেয়ার ঘোষণা দেন ভিসি।

মঙ্গলবার প্রভোস্টদের সঙ্গে বৈঠক শেষে শিক্ষার্থী ও সাংবাদিকদের সঙ্গে কথা বলার জন্য কার্যালয়ের বাইরে আসেন ভিসি। এ সময়, ভিসি আবরার হত্যার ঘটনায় শিক্ষার্থীদের সব দাবির প্রতি নীতিগত সমর্থন জানিয়ে বলেন, ‘আমি তোমাদের সঙ্গে আছি।’

এ সময়, শিক্ষার্থীরা ভিসিকে প্রশ্ন করেন আবরার হত্যার পর ক্যাম্পাসে আসেননি কেন? জবাবে ভিসি জানান, তিনি ক্যাম্পাসেই ছিলেন। এক পর্যায়ের শিক্ষার্থীরা, ভিসিকে উদ্দেশ্য করে ভুয়া ভুয়া বলে স্লোগান দিতে থাকেন।

প্রসঙ্গত, ৬ অক্টোবর মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় নিহতের বাবা মো. বরকত উল্লাহ ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েক জনকে অভিযুক্ত করে চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় ১০ জনকে গ্রেপ্তার দেখানো হয়।

এদিকে মঙ্গলবার, সকাল ১০টায় কুমারখালীর রায়ডাঙ্গায় আবরারের গ্রামের বাড়িতে তৃতীয় ও শেষ জানাজা শেষ হবার পর পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত