ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬ আপডেট : ১৯ মিনিট আগে English

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ১৭:২৫

প্রিন্ট

জনগণের বিক্ষোভ, আবরারের বাড়িতে না গিয়েই ফিরলেন ভিসি

আবরারের বাড়িতে না গিয়েই ফিরলেন ভিসি
অনলাইন ডেস্ক

আবরারের পরিবারের সাথে দেখা করতে যাওয়ার পথে কুষ্টিয়ার কুমারখালীর রায়ডাঙ্গায় সাধারণ মানুষের বিক্ষোভের মুখে ফিরে এসেছেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। বুধবার বেলা সাড়ে তিনটার দিকে কুষ্টিয়া সার্কিট হাউসে পৌঁছান তিনি। সেখান থেকে কুমারখালী উপজেলায় রায়ডাঙ্গা গ্রামের উদ্দেশে রওয়ানা দেন তিনি।

আবরারের কবর জিয়ারত করার কথা ছিলো ভিসির। এ খবরে আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য মোতায়েন করা হয়েছে রায়ডাঙ্গা গ্রামে। আবরারের বাড়ির পাশে ও কবরের আশেপাশের এলাকায় অসংখ্য র‌্যাব ও পুলিশ অবস্থান নেয়। তবে সাধারণ মানুষের বিক্ষোভের মুখে তিনি গ্রামে প্রবেশ করতে পারেননি। পরে তিনি সেখান থেকেই ঢাকার উদ্দেশে রওয়ানা দেন।

রোববার সন্ধ্যায় বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও শেরে বাংলা হলের আবাসিক ছাত্র আবরারকে ডেকে নিয়ে যায় হলের কিছু ছাত্রলীগ নেতা। শিবির সন্দেহে তাদের জিজ্ঞাসাবাদ ও নির্যাতনের এক পর্যায়ে গভীর রাতে হলেই তার মৃত্যু হয়।

সোমবার ভোরে পুলিশ তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সোমবার দিনভর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবিতে আন্দোলন করলেও ঘটনাস্থলে যাননি উপাচার্য কিংবা ওই হলের প্রভোস্ট।

মঙ্গলবার উপাচার্যের কার্যালয় অবরুদ্ধে করে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে সন্ধ্যায় তিনি শিক্ষার্থীদের সামনে আসেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত