ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৯:০১

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

বৃহস্পতিবার (১০ অক্টোবর) পাবনায় পালিত হয়েছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। এ উপলক্ষে সকালে স্থানীয় অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সামনে থেকে বর্ণাঢ্য এক র‌্যালির আয়োজন করা হয়। যা শহরের প্রধার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মানসিক হাসপাতাল মিলনায়তনে ‘মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। পাবনা মানসিক হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. তন্ময় প্রকাশ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আলোচনা করেন মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. মাসুদ রানা সরকার, ডা. মকবুল হোসেন পাশা, পাবনা মেডিক্যাল কলেজের মনোরোগ বিভাগের প্রধান ডা. সাফকাত ওয়াহিদ, মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক বুলবুল, ক্লিনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ডা. জান্নাতুল ফেরদৌস বৈশাখী, ডা. মহিউদ্দিন ও টেরিটরি ম্যানেজার মোহাম্মদ খাইরুল ইসলাম।

এদিকে পাবনার সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে র‌্যালি বের হয়।

র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) ডা. মঈনুল আতিকের এর সভাপতিত্বেতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত