ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নারায়ণগঞ্জে এক মাসে ২৫ লাশ

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ০৯:৪১

নারায়ণগঞ্জে এক মাসে ২৫ লাশ

অতি সম্প্রতি নারায়ণগঞ্জে বেশ কয়েকটি ঘটনায় ভীতি ও উদ্বেগ ছড়িয়েছে সাধারণ মানুষের মধ্যে। খুন, ধর্ষণ ও ডাকাতির মতো ঘটনায় উদ্বেগ-উৎকন্ঠা বেড়েছে স্থানীয়দের মধ্যে।

একের পর এক ঘটনা, দুর্ঘটনায় ও আইনশৃঙ্খলার অবনতিতে নারায়ণগঞ্জের পরিবেশ ভয়াবহ হয়ে ওঠেছে। সাধারন মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। চুরি, ডাকাতি, ছিনতাই ও ধর্ষণের মত ঘটনা বৃদ্ধি পেয়েছে। একের পর এক লাশ পাওয়া যাচ্ছে। উদ্ধার হচ্ছে বৃহৎ মাদকের চালান। প্রতিনিয়ত ধরা পড়ছে মাদক ব্যবসায়ীরা। ঢাকার বড় বড় অপরাধের সাথে জড়িয়ে পড়ছে নারায়ণগঞ্জের মানুষ। এ নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে নারায়ণগঞ্জের সোনারগাঁও, আড়াইহাজার ও রূপগঞ্জের সাধারণ মানুষ।

নারায়ণগঞ্জে হত্যাকাণ্ড, সড়ক দুর্ঘটনাসহ নানা ঘটনায় লাশের মিছিলে বাড়ছে। বেরিয়ে আসছে নৃশংস হত্যাকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য। নানা ঘটনায় আতঙ্ক ও অনিরাপত্তায় রয়েছে মানুষ। সেপ্টেম্বর মাস জুড়ে লাশের সংখ্যা বেড়ে ২৫। এর মধ্যে ৬টি হত্যাকাণ্ডের ঘটনা, ৬টি সড়ক দুর্ঘটনা ও ৩টি বিদ্যুৎস্পৃষ্টের ঘটনাসহ অন্যান্য ঘটনায় ১০ জনের মুত্যু হয়েছে।

থানা পুলিশ ও বিভিন্ন গণমাধ্যম সূত্র থেকে জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর রূপগঞ্জে তারাব পৌরসভার ঢাকা-সিলেট মহাসড়কে কাভার্ডভ্যানের চাপায় বীর মুক্তিযোদ্ধা খাঁন মোহাম্মদ খুরশিদ আলম (৬৫) নিহত হন। গত ২৩ সেপ্টেম্বর ফতুল্লার মুন্সিবাগ এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে ৭০ বছরের বৃদ্ধার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

গত ২২ সেপ্টেম্বর রোববার দুপুরে আড়াইহাজারে গোপালদী এলাকার ডোবার পানিতে পড়ে শাকিব (১০) নামে এক শিশুর মৃত্যু হয়। ২১ সেপ্টেম্বর আড়াইহাজারে সোলার লাইট স্থাপন করতে গিয়ে সুমন মিয়া (২৫) নামে এক যুবকের বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু হয়েছে। একই দিন রাতে বন্দরে কাভার্ড ভ্যানের পিছনে পিকআপ ভ্যানের ধাক্কায় লোকমান মিয়া নামের পিকআপ ভ্যানের চালক নিহত হয়।

এর আগের দিন বন্দরে খোকন (৩৫) নামে এক বালু ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। ১৯ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জে সিআইখোলা এলাকায় পারিবারিক কলহের জের ধরে একটি ফ্ল্যাটে মা ও দুই কন্যা শিশুকে গলাকেটে নৃশংসভাবে হত্যা করা হয়। একইদিন বিকালে শীতলক্ষ্যা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ স্কুল ছাত্র তোয়াসিম আরাফাতের (১০) লাশ উদ্ধার করা হয়। ১৭ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জে একটি মাদ্রাসার শৌচাগার থেকে আবু তালেব আকাশ (১২) নামের এক ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে মাদ্রাসা কর্তৃপক্ষ। ১৮ সপ্টেম্বর সদর উপজেলার সৈয়দপুর এলাকায় র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে তুহিন ওরফে চাপাতি তুহিন নামের এক যুবক নিহত হয়। ১৪ সেপ্টেম্বর আড়াইহাজার পৌরসভার নোয়াপাড়া এলাকায় বাথরুমে রাখা পানির বালতিতে পড়ে ছয় মাস বয়সী আল-আমিন নামক শিশুর মৃত্যু হয়।

এর আগে ১১ সেপ্টেম্বর আড়াইহাজারে মেঘনার পানিতে ডুবে সাইমা (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। একইদিনে রুপগঞ্জে দুটি দুর্ঘটনায় দুইজন মারা যায়। রূপগঞ্জে উপজেলার ইছাখালী এলাকায় বিদ্যুৎস্পৃষ্টে তফিকুল ইসলাম সুমন (৩৫) নামে একটি ডকিয়ার্ডে ডকইয়ার্ড শ্রমিকের মৃত্যু হয়েছে। রূপগঞ্জ উপজেলা ১০ সেপ্টেম্বর আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে জাকির হোসেন (২৫) নামে এক কাঁঠমিস্ত্রীর মৃত্যু হয়।

গত ৯ সেপ্টেম্বর আড়াইহাজারে ইভা আক্তার (২৫) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয় ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের গোগনগর এলাকায় একটি সিমেন্টবাহী ট্রাকচাপায় জামাল হোসেন নামে এক অটোরিকশা চালক নিহত হয়। এর দুই দিন আগে ফতুল্লার দেইলপাড়া এলাকায় ট্রাক চাপায় আরাফত হোসেন (১৪) নামে এক স্কুলছাত্র নিহত হয়। একই দিন আবার উপজেলার কাজীপাড়া সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে জাহাজের পাখায় জড়িয়ে সজীব (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়।

গত ৫ সেপ্টেম্বর রূপগঞ্জের পূর্বাচল উপ-শহরের ১ নং সেক্টরের ভোলানাথপুর এলাকা থেকে ২৫ বছরের এক অজ্ঞাত তরুণীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা বুধবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা ওই তরুণীর গলা কেটে হত্যার পর লাশ কাশফুলের ঝোপে ফেলে গেছে।

ওইদিন দুপুরে আড়াইহাজারে নজরুল ইসলাম (৩০) নামে এক মোটরসাইকেল আরোহীর লাশ উদ্ধার করে সোনারগাঁয়ের কাঁচপুর হাইওয়ে থানার পুলিশ। ৪ সেপ্টেম্বর রূপগঞ্জে সিরাজ ফকির (৫৫) নামে বৃদ্ধের রহস্যজনক মৃত্যু হয়েছে। একইদিন রূপগঞ্জের ভুলতার হাটাবো দক্ষিণপাড়া এলাকায় সানজিদা আক্তার (৮) নামে তৃতীয় শ্রেণির ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

গত ২ সেপ্টেম্বর রূপগঞ্জে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের সহযোগী রাজু পাটোয়ারি (২৮) নামে এক যুবক নিহত হয়।

নারায়ণগঞ্জের প্রশাসন অপরাধীদের লাগাম টেনে ধরবেন এমনটাই প্রত্যাশা করেন সচেতন জনগন। পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমন এ ব্যাপারে বলেন, নারায়ণগঞ্জের বর্তমান পুলিশ সুপার যোগদানের পর এখানে অপকর্ম অনেক কমে গেছে। বাকিটুকুও ধীরে ধীরে কমে যাবে।

দুর্ঘটনা প্রতিরোধে করণীয় বিষয়ে তিনি আরো বলেন, পুলিশের একার পক্ষে সব অপকর্ম, দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব নয়। জনগনকে সচেতন হতে হবে। সর্বস্তরের জনগনের সহযোগিতা নিয়ে নারায়ণগঞ্জকে বাসযোগ্য শান্তির নগরে পরিনত করা হবে। বলেও জানান তিনি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত