ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

উপজেলা পরিষদ নির্বাচন

মেহেন্দিগঞ্জে স্বতন্ত্র প্রার্থী লিটন বিজয়ী

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ২২:০১

মেহেন্দিগঞ্জে স্বতন্ত্র প্রার্থী লিটন বিজয়ী

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মাহফুজ উল আলম লিটন ঘোড়া প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৩৭ হাজার ৪৫৯ ভোট।

বিজয়ী লিটন উপজেলার আন্ধারমানিক ইউনিয়ন আওয়ামী লীগের বহিস্কৃত সভাপতি। মোট প্রদত্ত ভোটের ৯০ ভাগের বেশি পেয়েছেন। এখান থেকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুনসুর আহমেদ নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৭৫৭ ভোট। ছয়জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সদ্য বিদায়ী উপজেলা চেয়ারম্যান মুনসুরের অবস্থান হচ্ছে চতুর্থ।

দ্বিতীয় স্থানে রয়েছে জাতীয় পার্টির হানিফ মিয়া। তিনি লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৪০ ভোট। বিএনপি’র গোলাম ওয়াহিদ হারুন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ১৪৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান পলাশ আনারস প্রতীক নিয়ে ৯৯৭ ও স্বতন্ত্র প্রার্থী কেএম রফিকুল ইসলাম দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬১ ভোট। ২ লাখ ১৮ হাজার ৬১৬ জন ভোটারের মধ্যে ৪৫ হাজার ৭৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হলেও কেন্দ্রগুলো ছিল ঘোড়া প্রতীকের কর্মী-সমর্থকদের দখলে। সকাল ১১টার মধ্যে কেন্দ্রগুলো ভোটার শূন্য হয়ে পড়ে। ৯৯ কেন্দ্রের কোথাও নৌকা প্রতীকের পোলিং এজেন্ট ছিলো না। লাঙ্গল-ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্ট কেন্দ্রে গেলেও তাদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয় বলে অভিযোগ করেন প্রার্থীরা।

আওয়ামী লীগ প্রার্থী মুনসুর আহমেদ অভিযোগ করেন, এমপি পংকজ নাথের কর্মীরা সবগুলো কেন্দ্র দখল করে নেয়। তাদের ভোটার ছাড়া সাধারণ ভোটারদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। যারা কেন্দ্রে গেছেন তাদের আঙ্গুলের ছাপ দেয়ার পর প্রতীকের বোতামে চাপ দিয়ে ভোট সম্পন্ন করা হয়। ভয়ে নৌকার পোলিং এজেন্টরা কেন্দ্রে যায়নি। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পংকজ নাথ নৌকা প্রতীকের বিরুদ্ধে মাহফুজকে প্রার্থী করায় এমপির নির্দেশে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীর ঘোড়া প্রতীকের পক্ষে কাজ করেছে।

বিএনপি প্রার্থী গোলাম ওয়াহিদ হারুন অভিযোগ করেন, ভোট শুরুর আগে তার পোলিং এজেন্টরা কেন্দ্রে ঢুকতে গেলে তাদের বাধা দেয় ঘোড়া প্রতীকের কর্মীরা। কোনো কোনো কেন্দ্রে পোলিং এজেন্ট প্রবেশের পর বের করে দেয়া হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুুরুল আলম বলেন, কেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে দেয়া কিংবা ঢুকতে না দেয়ার কোনো অভিযোগ তিনি পাননি। তার দাবি সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

এর আগে মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম ভুলু এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন রহমান বিনতে রোমানা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত