ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বেনাপোল স্থল বন্দরের টেন্ডার স্থগিতের দাবি

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১৮:০৭

বেনাপোল স্থল বন্দরের টেন্ডার স্থগিতের দাবি

কার্গো হ্যান্ডলিং কাজের বর্তমান টেন্ডার স্থগিত করে নতুন টেন্ডার আহবান ও মজুরি বৃদ্ধির দাবিতে মঙ্গলবার যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ও বেনাপোল স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, খলিলুর রহমান, জিয়াউর রহমান, বাবু সরদার প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, অনেক বছর ধরে বেনাপোল স্থল বন্দরের শ্রমিকরা সুষ্ঠুভাবে কার্গো লোড-আনলোডের কাজ করে আসছে। কিন্তু ঠিকাদাররা খুব কম মজুরি দেন। নিম্ম মজুরি হওয়ায় শ্রমিকরা মানবেতর জীবনযাপন করে। এ অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা মোতবেক শ্রমিকদের নূন্যতম মজুরি ৮ হাজার টাকা করার দাবি জানান তারা।

এছাড়াও শ্রমিকরা মালামাল ওঠানো নামানোর সময় আহত হন। এসময় তাদের দ্রুত সুচিকিৎসার জন্য একটি হাসপাতাল প্রতিষ্ঠার দাবি ও বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ আগামী ২৭ অক্টোবর বেনাপোল কার্গো হ্যান্ডলিং কাজের জন্য টেন্ডার আহবান করেছে। তার প্রাক্কলিত দর ভোমরা, তামাবিল এবং নাকুগাঁও স্থল বন্দরের তুলনায় অনেক কম। একারণে বৈষম্যমূলক বর্তমান টেন্ডরটি স্থগিত করে প্রাক্কলিত দর বৃদ্ধি করে টেন্ডার আহবানের দাবি জানান শ্রমিক নেতারা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত