ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

বরিশালে ভূয়া ডাক্তারের জেল-জরিমানা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১৮:১৩

বরিশালে ভূয়া ডাক্তারের জেল-জরিমানা

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা সদরের পল্লী বিদ্যুৎ সড়ক (চৌমাথা) সিনেমা হল বাজার থেকে আটক ভূয়া চিকিৎসক রফিকুল ইসলামকে এক বছরের কারাদণ্ড এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ভূয়া চিকিৎসক রফিক আগৈলঝাড়ার রাংতা এলাকার মৃত হাতেম আলী মোল্লার ছেলে।

মঙ্গলবার বিকেল ৩টায় নগরীর রূপাতলী র‌্যাব-৮ এর সদর দপ্তরের এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে ক্যাপ্টেন খালেদ মাহমুদের নেতৃত্বে অভিযান চালানো হয়। উপজেলার সিনেমা হল বাজার থেকে আটক করা হয় ভূয়া চিকিৎসক রফিককে।

পরে তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলামের আদালতে সোপর্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতে ভূয়া চিকিৎসক তার দোষ স্বীকার করে জবানবন্দি দেন। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রফিককে এক বছরের কারাদণ্ড ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের দন্ডাদেশ দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাকেরগঞ্জ হাসপাতালের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা আকিল আল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

রফিকুল ইসলাম ২ মাস ধরে ওই বাজারে একটি প্রশিক্ষণ কেন্দ্র খুলে প্রায় ২শ’ নারীকে প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ দিয়ে আসছিলেন। কিন্তু চিকিৎসকের যে কাগজপত্র থাকার দরকার তা কিছুই নেই তার কাছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত