ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ১৪:৪৪

প্রিন্ট

চাকরির দাবিতে ফের অনশনে চাঁদের কণা

চাকরির দাবিতে ফের অনশনে চাঁদের কণা
অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ ও চাকরির দাবিতে গত জুন মাসে অনশন করার পরেও চাকরি না পাওয়ায় ফের অনশন করছেন ইডেন মহিলা কলেজ থেকে মাস্টার্স পাস করা প্রতিবন্ধী চাঁদের কণা। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তিনি অনশন শুরু করেছেন।

চাঁদের কণা বলেন, আমার বাড়ি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বিয়াড়া গ্রামে। বাবা আবদুল কাদের ও মা মৃত হাসনাহেনা। জন্মের পরেই পোলিও আক্রান্ত হয়ে হাঁটার ক্ষমতা হারিয়ে ফেলি। তাই হাতের ওপর ভর দিয়ে বা হুইলচেয়ারে চলাফেরা করতে হয়। আমার বাবা ব্রেনস্ট্রোক করে অসুস্থ হয়ে আছেন। মা নেই। খুব কষ্ট করে পড়াশোনা শেষ করেছি। কিন্তু অনেক চেষ্টার পরেও আমার কোনো ভালো চাকরি হয়নি। আমার চাকরির বয়সও শেষের দিকে।

তিনি বলেন, গত জুন মাসে প্রধানমন্ত্রীর কাছে যোগ্যতার ভিত্তিতে সরকারি চাকরি চেয়ে ও তার সাক্ষাৎ পাওয়ার জন্য আমরণ অনশন করি। অনশনের তিন দিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাকরির আশ্বাস দেন এবং তার একান্ত সচিবকে চাকরির ব্যবস্থা করতে নির্দেশ দেন। কিন্তু কিছু দিন পর সচিব আমার দাবি অস্বীকার করে সিরাজগঞ্জ জেলা সমাজসেবা অফিসে অস্থায়ীভাবে হাজিরাভিত্তিক চতুর্থ শ্রেণীর একটি চাকরি দেন এবং আমাকে আমার কাঙ্ক্ষিত চাকরি থেকে বঞ্চিত করেন। তাই আমি তার দেয়া চাকরিটি করিনি এবং নিয়োগপত্র নিতে যাইনি। কারণ এটা আমার কাছে এক ধরনের অপমান মনে হয়েছে।

চাঁদের কণা আরো বলেন, পরে আমি গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করেছি। কিন্তু শত চেষ্টা করেও প্রধানমন্ত্রীর কাছে পৌঁছতে পারিনি, কারণ আমার কোনো লবিং নেই। তাই নিরুপায় হয়ে দ্বিতীয়বারের মতো আমরণ অনশনে নেমেছি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত