ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ২২:০৩

প্রিন্ট

বিএসএফ সদস্য নিহত: যা বললেন বিজিবি ব্যাটালিয়ান-১ অধিনায়ক

বিএসএফ সদস্য নিহত: যা বললেন বিজিবি ব্যাটালিয়ান-১ অধিনায়ক
অনলাইন ডেস্ক

ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ’র সঙ্গে বিজিবির গুলিতে এক ভারতীয় জওয়ানের মৃত্যু হয়েছে। আনন্দবাজারের খবর নিহত বিজয়ভান সিংহ বিএসএফ-এর হেড কনস্টেবল।

এ বিষয়ে বিজিবির ব্যাটালিয়ান-১ এর অধিনায়ক বলেছেন, বাংলাদেশ সীমান্তে ভারতের জেলেদের মাছ ধরাকেই কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এটি অনাকাংখিত।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের জলঙ্গিতে জলসীমান্ত পেরিয়ে বাংলাদেশেঢুকে গিয়েছিলেন তিনজন ভারতীয় মৎস্যজীবী। তাদের উদ্ধার করতে গিয়েছিল বিএসএফ। বিএসএফের দাবি, বৃহস্পতিবারদই মৎস্যজীবীকে উদ্ধার করে ফেরার পথে আচমকাই বিজিবি গুলি চালায়। ওই ঘটনায় মৃত্যু হয়েছে বিএসএফ-এর হেড কনস্টেবল বিজয়ভান সিংহের। তার মাথায় গুলি লাগে। অন্য এক কনস্টেবল বিজিবি-র ছোড়া গুলিতে আহত হয়েছেন। তাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

আনন্দবাজারের খবরে আরো বলা হয়েছে, এ দিন সকালে জলঙ্গির তিন মৎস্যজীবী পদ্মায় মাছ ধরার সময় আন্তর্জাতিক জলসীমান্ত পেরিয়ে বাংলাদেশের দিকে চলে যান। তখনই তিন জনকে বিজিবি আটক করে। বিষয়টি বিএসএফ-কে জানানো হয়। দু’পক্ষের মধ্যে ফ্ল্যাগ মিটিংয়ের পর তিন জন মৎসজীবীর মধ্যে দু’জনকে ছেড়ে দেয় বিজিবি। কিন্তু, একজনকে তারা ছাড়তে নারাজ ছিল। এমন পরিস্থিতিতে দু’জনকে নিয়ে কাটমারি চর বর্ডার পোস্টের দিকে ফিরছিল বিএসএফের পাঁচ জনের একটি দল। আচমকা পিছন দিক থেকে গুলি ছুটে আসে। বিজয়ভানের মাথায় গুলি লাগে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত