ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

চার্জার লাইটে মিললো ১৫ কেজি সোনা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৯, ১২:২১  
আপডেট :
 ১৮ অক্টোবর ২০১৯, ১৭:৫৩

চার্জার লাইটে মিললো ১৫ কেজি সোনা

চার্জার লাইটের ব্যাটারি রাখার জায়গায় লুকানো প্রায় ৭ কোটি টাকা মূল্যের সোনার বারসহ মোহাম্মদ জয়নাল আবেদীন নামের এক যাত্রীকে আটক করা হয়েছে। শুক্রবার সকাল ৮টা ৪০ মিনিটে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে শুল্ক ও গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা তাকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করেন।

জানা গেছে, এয়ার অ্যারাবিয়ার উড়োজাহাজে করে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে দেশে আসেন চট্টগ্রামের ফটিকছড়ি এলাকার জয়নাল আবেদীন। তার কাছ থেকে ১৩০টি সোনার বার, ১২টি মোবাইল সেট ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। ১৫ কেজি ১৬৪ গ্রাম ওজনের সোনার বারগুলোর আনুমানিক মূল্য প্রায় ৭ কোটি ১৫ লাখ টাকা।

শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক সরওয়ার-ই জামান বলেন, সকাল সোয়া ৮টার দিকে শারজা থেকে এয়ার এরাবিয়ার একটি বিমান চট্টগ্রাম শাহআমানত বিমানবন্দরে অবতরণ করে। এ সময় সন্দেহভাজন যাত্রী জয়নাল আবেদীনকে কাস্টমসের সদস্যরা তল্লাশি চালায়। এক পর্যায়ে ব্যাটারি চার্জারের মধ্যে লুকিয়ে থাকা ১৩০ পিস স্বর্ণবার পাওয়া যায়।

তিনি আরও জানান, জব্দ করা স্বর্ণবারের ওজন ১৫ কেজি ১৬৩ গ্রাম। যার বর্তমান বাজার মূল্য প্রায় সাড়ে ৭ কোটি টাকা। আটক জয়নালকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত