ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

যশোরে যুবলীগকর্মী সোহাগ হত্যায় আটক ১

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ২০:৫৫

যশোরে যুবলীগকর্মী সোহাগ হত্যায় আটক ১

যশোরে যুবলীগকর্মী সোহাগ হত্যা মামলার আসামি সন্দেহে তরিকুল ইসলাম (৪৫) নামে এক যুবককে আটক করেছে ডিবি পুলিশ। তিনি শহরের পুরাতনকসবা কাজীপাড়া এলাকার মুত আব্দুল খালেকের ছেলে এবং এই মামলার প্রধান আসামি ইয়াছির মোহাম্মদ কাজলের ভাই।

ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মদ জানিয়েছেন, গত শুক্রবার রাতে তরিকুল ইসলামকে আটক করা হয়। তার বিরুদ্ধে এই মামলার আসামিদের আশ্রয় প্রশ্রয় এবং সহযোগিতার প্রমাণ পাওয়া গেছে। হত্যার কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধার ও পলাতক আসামিদের আটকের বিষয়ে তার কাছে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে। এই কারণে শনিবার দুপুরে তাকে আদালতে পাঠিয়ে ৫দিনের রিমান্ড চাওয়া হয়। তবে রিমান্ড শুনানি হয়নি।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর রাতে বাড়ির অদূরে প্রতিপক্ষের গুলি, বোমা ও ধারালো অস্ত্রের আঘাত খুন হন যুবলীগ কর্মী শরিফুল ইসলাম সোহাগ। এই ঘটনায় ৮জনের নাম উল্লেখ করে নিহেরত ভাই ফেরদৌস হোসেন সমরেজ কোতয়ালি থানায় একটি মামলা করেন।

আসামিরা হলো, পুরাতন কসবা কাজীপাড়া গোলামপট্টি এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে ইয়াসিন মোহাম্মদ কাজল (২৭), খোলাডাঙ্গা এলাকার হাফিজুর রহমানের ছেলে তাইজুল ইসলাম (৩১), ধর্মতলা এলাকার মোহাম্মদ কালীমের ছেলে টিপু (২৫), পুরাতন কসবা কাজীপাড়া গোলামপট্টি এলাকার আবুল কাশেম পিকুলের ছেলে সাগর (২৫), আব্দুল খালেকের ছেলে আমিরুল (৩৪), সিরজুল ইসলাম সিরাজের ছেলে তরুণ (২৭), বাকেরের ছেলে আল আমিন (২৪) এবং কাজীপাড়া মোহাম্মদ আলীর ছেলে ডাবলু (২২)। এছাড়া আজ্ঞাত আরো ৫/৭ জনের কথা এজাহারে উল্লেখ করা হয়।

এই মামলার অন্যতম আসামি তাইজুল পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হন। আসামি তরুণ ও ডাবলু পলাতক। বাকি আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জেল হাজতে রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত