ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

ঢাকায় আসছেন ৫ মার্কিন সিনেটর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ২১:০৫

ঢাকায় আসছেন ৫ মার্কিন সিনেটর

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্য সিনেটের ৫ সদস্য রোববার বাংলাদেশ সফরে আসছেন। সিনেটর লুইস সেপুলভেদা’র নেতৃত্বাধীন প্রতিনিধিদলে পাঁচ রাজ্য সিনেটর এবং তিনজন কর্মী সদস্য রয়েছেন। সফরকালে তারা ঢাকা ছাড়াও সিলেট এবং কক্সবাজারে ভ্রমণ করবেন।

পাঁচ সিনেটর হলেন- লুইস সেপুলভেদা, জন ল্যু, জেমস স্কুফিস, লিরয় কমরি ও কেভিন এ পার্কার। সবাই ডেমোক্র্যাটিক পার্টির সদস্য এবং প্রবাসী বাংলাদেশিদের ঘনিষ্ঠ বন্ধু।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন নিউইয়র্ক সফরকালে সিনেটর লুইস তার সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন। ওই বৈঠকে সিনেটর লুইস উল্লেখ করেন, তিনি দীর্ঘদিন ধরে নিউইয়র্কের বাংলাদেশ সম্প্রদায়ের হয়ে কাজ করে যাচ্ছেন এবং আরও কার্যকর ও গঠনমূলক পদ্ধতিতে এই কাজ অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদী তিনি। খুব শিগগিরই তিনি বাংলাদেশে ভ্রমণ করবেন বলে আগ্রহ প্রকাশ করেন।

সিনেটর লুইস সেপুলভেদা সন্তুষ্টি প্রকাশ করেন যে তার নির্বাচনী অঞ্চল হিসেবে বাংলাদেশিরা নিউইয়র্ক সিটিতে বড় অবদান রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ অভূতপূর্ব উন্নতি করেছে বলে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে উল্লেখ করেন নিউইয়র্কের সিনেটর। একই সঙ্গে তিনি কঠোর পরিশ্রমের মাধ্যমে মার্কিন অর্থনীতিতে একই রকম অবদান রাখার জন্য বাংলাদেশ সম্প্রদায়কে ধন্যবাদ জানান।

প্রতিনিধিদলটি রোববার পৌঁছে সফর শেষে ২৬ অক্টোবর ফিরে যাবে। পররাষ্ট্র মন্ত্রণালয় ৮ সদস্যের প্রতিনিধিদলের জন্য বেশ কিছু কর্মসূচির আয়োজন করেছে।

  • সর্বশেষ
  • পঠিত