ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

প্রশ্নপত্র না থাকায় পরীক্ষা দিতে পারেনি ১৮৯ শিক্ষার্থী

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৬:২৫

প্রশ্নপত্র না থাকায় পরীক্ষা দিতে পারেনি ১৮৯ শিক্ষার্থী

পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি নির্বাচনী পরীক্ষার গণিত সৃজনশীল প্রশ্নপত্র না থাকায় শিক্ষার্থীরা শনিবার পরীক্ষা দিতে পারেনি। শুধু নৈর্ব্যত্তিক ৩০ মার্কের পরীক্ষা দিয়েই চলে যেতে হয়েছে তাদের। এতে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানা গেছে, সাঁথিয়ার ঐতিহ্যবাহী সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে এ বছর ১৮৯ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সেই ধারাবাহিকতায় শনিবার বিকাল হাফে (২টা থেকে ৫টা পর্যন্ত ) ছিল সাধারণ গণিত পরীক্ষা। যথাযথভাবেই গতকাল পরীক্ষা শুরু করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু ৩০ মার্কের নৈর্ব্যক্তিক পরীক্ষা শেষ হওয়ার পর সৃজনশীল প্রশ্ন সরবরাহ না থাকায় ফিরিয়ে দেয়া হয় শিক্ষার্থীদের।

পরবর্তীতে ২৮ অক্টোবর পরীক্ষা নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয় তাদের। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকেরা রাগে ক্ষোভে প্রধান শিক্ষকের দায়িত্বহীনতাকেই দায়ী করেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথকে জিজ্ঞাসা করলে তিনি জানান, ভুলবশত ওই প্রশ্নের প্যাকেটটি আসেনি। আগামী ২৮ অক্টোবর এ পরীক্ষাটি নেয়া হবে।

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বলেন, আমি ওই বিদ্যালয়ের সভাপতি। অথচ আমাকেই বিষয়টি জানানো হয়নি। আপনাদের মাধ্যমে জানতে হল। এ ব্যাপারে প্রধান শিক্ষককের সাথে যোগাযোগের চেষ্টা করছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত