ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ১৪:৫৩

প্রিন্ট

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে কলাপাড়ার স্মিতা

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে কলাপাড়ার স্মিতা
কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা কর্মকার ফরিদপুর সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে। এ পর্যন্ত সকল পরীক্ষায় মেধাতালিকায় ছিল শীর্ষে সে। সর্বশেষ মেডিকেলের ভর্তি পরীক্ষাতেও সফলতা অর্জন করেছে স্মিতা।

মেধাবী ওই ছাত্রী উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমার বাজারের ব্যবসায়ী সন্তোষ কর্মকার মেয়ে।

স্মিতার পারিবারিক সূত্রে জানা গেছে, সে শৈশব থেকেই লেখাপড়ায় প্রচুর মনোযোগী। পাখিমারা পি.ভি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি তে জি পি এ-৫ পায়। এরপর কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচ এস সি পরীক্ষায় মেধা তালিকায় সর্বোচ্চ জি পিএ-৫ পেয়ে উত্তির্ন হয়।

গত ১১ অক্টোবর ফরিদপুর সরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাতেও কৃতিত্বের সাথেই উত্তীর্ণ হয়েছে সে। এ সফলতার জন্য স্মিতা কর্মকার শিক্ষক ও নিজ প্রচেষ্টার কথা জানায়।

স্মিতা একজন ভালো চিকিৎসক হতে চান। এ জন্য সে সকলের আশীর্বাদ চেয়েছে।

মেধাবী ওই শিক্ষার্থীর পিতা সন্তোষ কর্মকার জানান, তার তিন সন্তানের মধ্যে বড় মেয়ে সুস্মিতা কর্মকার এমবিএতে পড়াশুনা করছে। আর স্মিতা এ বছর ফরিদপুর মেডিকেল কলেজে বেশ কৃতিত্বের সাথেই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ছোট ছেলে সৌরভ কর্মকার এ বছর এইচ এসসিতে বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছে।

তবে স্মিতা’র লেখাপড়ায় কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজর শিক্ষকদের আপ্রান চেষ্টা ছিল বলে তিনি জানান।

কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজে’র অধ্যক্ষ আবু ছাইদ জানান, স্মিতা কর্মকার খুবই মেধাবী ছাত্রী। সে ভবিষ্যতে চিকিৎসক হয়ে এলাকার মানুষের পাশে দাঁড়াবে এমনটাই আশা করছেন তিনি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত