ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ২১:০৫

প্রিন্ট

গোপালগঞ্জে ছাত্রলীগের ১৬ নেতাকে অব্যাহতি

গোপালগঞ্জে ছাত্রলীগের ১৬ নেতাকে অব্যাহতি
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের কমিটি থেকে ১৬ নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে। বিবাহিত ও চাকরিজীবী হওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

সোমবার বিকেলে এক জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের অব্যাহতি দেয়া হয়েছে বলে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল সিকদার ও সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাটি ও মানুষের নেতা গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী গোপালগঞ্জ সদর উপজেলা শাখার বিবাহিত ও চাকরিজীবী ১৬ নেতাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে ওই ১৬টি পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন জানিয়েছেন, গোপালগঞ্জ সদর উপজেলা শাখা ছাত্রলীগে বিবাহিত ও চাকরিজীবী ১৬ জন নেতাকে খুঁজে বের করা হয়েছে। তারা বিবাহিত ও চাকরিজীবি হওয়ায় দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ওই ১৬ জনের নাম ও পদবী জানানো যাবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই যাবে। কিন্তু অব্যাহতি দেয়া নেতাদের সাথে ছাত্রলীগের আন্দোলন-সংগ্রাম এক সাথে করেছি। তাই তাদের সম্মানার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি। তবে সদর উপজেলা শাখার দপ্তর সম্পাদকের সাথে যোগাযোগ করলে তাদের নাম পরিচয় পাওয়া যাবে। শূন্যপদগুলো গঠনতন্ত্র অনুযায়ী পূরণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত