ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

রাঙামাটিতে হেডম্যানকে অপহরণের পর হত্যা

  রাঙামাটি পতিনিধি

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১৮:০০

রাঙামাটিতে হেডম্যানকে অপহরণের পর হত্যা

রাঙামাটির রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি মৌজার হেডম্যান দ্বীপময় তালুকদারকে (তঞ্চঙ্গ্যা) অপহরণের পর হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার সকাল ৭টার দিকে রাজস্থলী সদর থেকে ৫/৬ কিলোমিটার পূর্বে জিরো মাইল এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

গত মঙ্গলবার সকালে তিন সহযোগী নিয়ে চলমাল সড়ক উন্নয়ন কাজ দেখতে ঠিকাদারদের সাথে জিরো মাইল এলাকায় পরিদর্শনের যাচ্ছিলেন দ্বীপময়। পথে জিরো মাইল এলাকা থেকে তাদেরকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়। পরে বাকি ৩ জনকে ছেড়ে দিলেও দ্বীপময় তালুকদার হেডম্যানকে অস্ত্রের মুখে জঙ্গলে নিয়ে যায়।

একই দিনে বিকাল সাড়ে ৩টায় দিকে একটি গুলির শব্দ শুনতে পান স্থানীয় বাসিন্দারা। পরের দিন বুধবার সকালে রাজস্থলী থানা পুলিশের সহযোগিতায় জঙ্গল থেকে দ্বীপময়ের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।

পরে তার লাশ রাজস্থলী বাজার মডেল প্রাথমিক স্কুল মাঠে রাখা আনা হয়। এসময় অনেকে কান্নায় ভেঙে পড়েন। ক্ষুব্ধ হয়ে দ্বীপময়ের লাশ নিয়ে পাহাড়ি-বাঙালি হাজার হাজার লোক সস্ত্রাসীদের বিচারের দাবিতে বিক্ষোভ করে। পরে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ রাঙামাটি মেডিকেল কলেজে পাঠায়। এ ঘটনার জন্য স্থানীয়রা পাহাড়ে আঞ্চলিক দলগুলোকে দায়ী করেছেন। এ ঘটনার পর এলাকায় আতংক বিরাজ করছে।

রাজস্থলী থানার ওসি তদন্তওমর ফারুখ জানান এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। থানায় এখনো কোনো মামলা হয়নি।

নিহত হদ্বীপময় ৩৩৩ নং ঘিলাছড়ি মৌজার হেডম্যান ছিলেন। এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পর পর দুবার তিনি ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হয়েছিলেন।

এদিকে এ ঘটনায় পাহাড়ে আঞ্চলিক দল ইউপিডিএফ কেন্দ্রীয় প্রচার সম্পাদক নিরণ চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হত্যাকাণ্ডের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

দলটি অভিযোগ করে অপহরণের পর দ্বীপময়কে উদ্ধারের জন্য কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন। দীপময় তঞ্চঙ্গ্যার খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানিয়েছে দলটি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত