ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

নারীসহ পুলিশের এএসপি ধরা, বিয়ের পর মুক্তি

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৯, ১০:০০  
আপডেট :
 ২৪ অক্টোবর ২০১৯, ১০:০৩

নারীসহ পুলিশের এএসপি ধরা, বিয়ের পর মুক্তি

রংপুর কোতোয়ালি থানা পুলিশ নারীসহ কামরুল হাসান নামের এক পুলিশ কর্মকর্তাকে আটক করে।

মঙ্গলবার সন্ধ্যায় নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের বনানীপাড়া ভাড়া বাসা থেকে তাদের আটক করা হয়। এরপর গভীর রাতে ৫১ লাখ ১ হাজার ৫৬ টাকা দেনমোহরে তাদের বিয়ের পর ছেড়ে দেওয়া হয়েছে।

কামরুল হাসান চট্টগ্রাম জেলা পুলিশের এএসপি পদে কর্মরত। তিনি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাসিন্দা। ৩৬তম বিসিএসে পুলিশ বাহিনীতে চাকরি পেয়ে সদ্য প্রশিক্ষণ শেষ করেছেন। আর মেয়েটির নাম রোকসানা পারভীন স্মৃতি। তিনি ২০১৬ সালে কারমাইকেল কলেজ থেকে ইংরেজি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছেন। স্মৃতির বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়নে।

জানা যায়, প্রায় দুই বছর আগে কামরুল ও স্মৃতির মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা রংপুর নগরীর বিভিন্ন এলাকায় স্বামী-স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন। গত ৩ মাস আগে বনানীপাড়ার একটি বাসা ভাড়া নেন তারা। এরই মধ্যে ৩৬তম বিসিএসে পুলিশ বাহিনীতে চাকরি পেয়ে সদ্য প্রশিক্ষণ শেষ করেন কামরুল। আগামী সপ্তাহে চট্টগ্রাম রেঞ্জ পুলিশে যোগদান করার কথা তার। সম্প্রতি মেয়েটি বিয়ের জন্য চাপ দিলে এতে অস্বীকৃতি জানান কামরুল। একপর্যায়ে স্মৃতি মহিলা পরিষদে লিখিত অভিযোগ দেন।

এদিকে মঙ্গলবার কামরুল বনানীপাড়ার ওই বাসায় গেলে স্মৃতি মহিলা পরিষদের নেতৃবৃন্দকে তার আসার বিষয়টি জানান। পরে মহিলা পরিষদের নেতৃবৃন্দ বনানীপাড়া গিয়ে কামরুলকে দেখার পর পুলিশে খবর দেয়। খবর পেয়ে নগরীর কোতোয়ালি থানা পুলিশ সেখান থেকে দুইজনকে আটক করে থানায় নিয়ে যায়।

রংপুর জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রুমানা জামান জানান, স্মৃতির অভিযোগের প্রেক্ষিতে পুলিশকে খবর দিলে পুলিশ তাদের দুইজনকে থানায় নিয়ে যায়।

রোকসানা পারভীন স্মৃতি জানান, সমস্যার প্রতিকারে তিনি মহিলা পরিষদের শরণাপন্ন হয়েছেন। পরিষদের সহযোগিতাতেই কামরুল এবং তার বিয়ে হয়েছে।

স্মৃতি আরো বলেন, ‘এখন আমার চাওয়া একটাই, আমি যেন আর কোনোভাবে প্রতারিত না হই।’

রংপুর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, বিষয়টি একটু জটিল, তাই ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্ত ছাড়া কিছুই বলতে পারছি না।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত