ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বৃষ্টি নিয়ে নতুন বার্তায় যা বললো আবহাওয়া অফিস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৯, ০৮:৪৮  
আপডেট :
 ২৬ অক্টোবর ২০১৯, ১৫:৪১

আজ সারাদিনই ঝরবে ভারী বৃষ্টি
প্রতীকী ছবি

সাগরে সৃষ্ট লঘুচাপ উপকূলের দিকে অবস্থান করছে। যার প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে সারাদেশেই। কোথাও কোথাও ভারী বর্ষণের আভাসও দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রাজধানী ঢাকাসহ দেশব্যাপী শনিবারও (২৬ অক্টোবর) সারাদিনই ঝরবে ভারী বৃষ্টি।

আবহাওয়া অধিদফতর সূত্র জানিয়েছে, উপকূলীয় অন্ধ্র প্রদেশ-উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপের কারণে সারা দেশেই বৃষ্টি হচ্ছে। লঘুচাপটির বির্ধতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ফলে শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এসময় দেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা কমতে পারে। তবে অন্যত্র বাড়তে পারে সামান্য।

আগামী ৪৮ ঘণ্টা তথা রোববার সন্ধ্যা নাগাদ বৃষ্টিপাতের এ প্রবণতা ক্রমান্বয়ে কমবে বলে জানানো হয়েছে। আর বুধবার নাগাদ আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

গত বৃহস্পতিবার থেকে শুরু করে গতকাল সকাল পর্যন্ত দেশে সর্বোচ্চ ৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে টাঙ্গাইলে আর সর্বনিম্ন তামপাত্রাও (১৮ দশমিক ৮) ওই টাঙ্গাইলেই।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত