ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১৬:৩৭

প্রিন্ট

নকলের সহায়তা না করায় হুমকি, কেন্দ্রসচিব বহিস্কার

নকলের সহায়তা না করায় হুমকি, কেন্দ্রসচিব বহিস্কার
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের নাজিরপুরে চলমান জেএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের নকলে সহায়তা না করায় ইউএনও’র দুই প্রতিনিধিকে হুমকি দিয়েছেন এক কেন্দ্র সচিব। এ ঘটনায় ওই কেন্দ্রের দায়িত্বে থাকা কেন্দ্রসচিব গ্রিন তালুকদারকে বহিস্কার করা হয়েছে।

বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ওই কেন্দ্রসচিবকে বহিস্কারের চিঠি দেয়া হয়।

জানা গেছে, গত রোববার উপজেলার হাজী আব্দুল গনি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের মাটিভাঙ্গা কলেজে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মাহাবুব হোসেন।

ওই দিন জেএসসির ইংরেজি পরীক্ষা চলাকালে বেলা ১২টার দিকে ওই কেন্দ্রের সচিব ও উপজেলার হাজী আব্দুল গনি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রিন তালুকদার মাটিভাঙ্গা কলেজ ভেন্যুতে দায়িত্বরত ইউএনও’র প্রতিনিধি উপজেলা সমাজসেবা অফিসার মো. মাহবুব ও ভিজিলেন্স টিমের সদস্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইস্রাফিলকে কলেজের লাইব্রেরিতে ডেকে নিয়ে তার স্কুলের পরীক্ষার্থীদের নকলে সহায়তার দাবি করেন।

এ প্রস্তার প্রত্যাখ্যান করে নকলমুক্ত পরিবেশে পরীক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন ওই দুই কর্মকর্তা। এতে ক্ষিপ্ত হয়ে কেন্দ্রসচিব গ্রিন তালুকদার ওই দুই কর্মকর্তা কিভাবে নাজিরপুরে চাকরি করে তা দেখিয়ে দেয়ার হুমকি দেন।

এ ঘটনার অভিযোগে দায়িত্বে থাকা ওই দুই কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দেন। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউএনও বিষয়টি তদন্ত করে কেন্দ্রসচিব গ্রিন তালুকদারকে বহিস্কার করেন। ওই কেন্দ্রের সহকারী কেন্দ্রসচিব সুব্রত কুমার রায়কে কেন্দ্রসচিবের দায়িত্ব দেন।

এ বিষয়ে জানতে চাইলে বহিস্কৃত কেন্দ্রসচিব গ্রিন তালুকদার জানান, নকলে সহায়তা ও হুমকির বিষয়টি সম্পূর্ন মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতার বলেন, ঘটনার সত্যতা পাওয়ায় তাকে বহিস্কার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত