ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

কুলাউড়ায় বিজিবি-এলাকাবাসী সংঘর্ষ

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১৪:৩৮  
আপডেট :
 ০৭ নভেম্বর ২০১৯, ১৫:০২

কুলাউড়ায় বিজিবি-এলাকাবাসী সংঘর্ষ

মৌলভীবাজার জেলার কুলাউড়ায় বাংলাদেশী সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাথে স্থানীয় এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার বিজিবি সদস্য আহত হয়েছে বলে দাবী করছে বিজিবি। তবে বিজিবির বেধড়ক লাঠিচার্জে স্থানীয় মুক্তিযোদ্ধাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

বুধবার রাত ৮টায় উপজেলার শরীফপুর ইউনিয়নের সীমান্তবর্তী ইটারঘাট নামক বাজারে এ ঘটনা ঘটে। আহত বিজিবি সদস্যদের শ্রীমঙ্গলে বিজিবির ৪৬ ব্যাটালিয়নের সদর দপ্তরে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যা সাড়ে ৮টার দিকে বিজিবির শরীফপুর ক্যাম্পের ছয় সদস্যের একটি টহল দল ইটারঘাট বাজার চৌমুহনী চত্ত্বর থেকে লোকমান মিয়া (৪২) নামে এক চোরাকারবারিকে আটক করে। সে সময় তিনি বিজিবি সদস্যদের সঙ্গে কথা-কাটাকাটি শুরু করেন। একপর্যায়ে স্থানীয় এলাকাবাসী লোকমানকে ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালান।

তখন বিজিবির সদস্যরা বাধা দিলে লোকজন তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এতে বিজিবির চারজন সদস্যের মাথা ফেটে যায়। পরে শুরু হয় সংঘর্ষ। বিজিবি ব্যাপক লাঠিচার্জ শুরু করে। এতে আহত হন মুক্তিযোদ্ধা সোহাগ, কাইয়ুম মিয়া, বাদশা মিয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে লোকমান ও তার সহযোগীরা পালিয়ে যান। বন্ধ হয়ে যায় স্থানীয় বাজার। খবর পেয়ে শ্রীমঙ্গলের ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে বিজিবির দুটি দল ঘটনাস্থলে যায়। তারা আহত সদস্যদের উদ্ধার করে নিয়ে যান।

স্থানীয় চেয়ারম্যান জুনাব আলী বলেন, লোকমানকে আটকের সূত্রধরেই ঘটনার সূত্রপাত।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী বলেন, একজনকে আটক করতে গেলে স্থানীয়দের সাথে বিজিবির ঝামেলা হয়। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

৪৬ বিজিবি শ্রীমঙ্গলের অধিনায়ক লে. কর্নেল আরিফুল জানান, লোকমান এলাকার চিহ্নিত চোরাকারবারি। হামলায় জড়িত অন্যান্যরাও চোরাকারবারের সঙ্গে যুক্ত বলে জানা গেছে। কুলাউড়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এ অধিনায়ক।

  • সর্বশেষ
  • পঠিত