ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১৭:০৪

প্রিন্ট

সোনালী ব্যাংকের মামলা

শতকোটি টাকার মিল দখল: আওয়ামী লীগ নেতাকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

সুইডেন আতাউরকে জিজ্ঞাসাবাদের নির্দেশ
ফাইল ছবি
নরসিংদী প্রতিনিধি

রাষ্ট্রীয় সোনালী ব্যাংকের দায়ের করা প্রতারণা ও জালিয়াতি মামলায় নরসিংদীর আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে শতকোটি টাকার মোল্লা স্পিনিং মিল অবৈধ দখলের মামলাটি আদালতের তোলা হলে বিজ্ঞ বিচারক এ আদেশ প্রদান করেন।

এসময় মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে ১৩ই নভেম্বরের ভিতরে আরো দুই দিন জেলা গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন।

এর আগে জালিয়াতি ও প্রতারণা মামলায় ৩১ সেপ্টেম্বর ঢাকার মালিবাগ থেকে সুইডেন আতাউরকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরদিন শুক্রবার বিকেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুউদ্দিন কাদির এর আদালতে তাকে সোপর্দ করা হয়।

ওই মামলার তদন্তকারী সিআইডি’র কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালতের বিচারক তাকে প্রতিদিন ৪ ঘন্টা করে পরপর ৩দিন জেলগেইটে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। কিন্তু সরকারি কাজে সিআইডির তদন্তকারী কর্মকর্তা ব্যস্ত থাকায় তাকে একদিন জিজ্ঞাসাবাদ করা হয়।

এমতাবস্থায় আজ সুইডেন আতাউরের আইনজীবীরা আদালতে জামিন প্রার্থনা করেন। একইসাথে সিআইডির তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের আবেদন করেন। উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনে আদালতের বিজ্ঞ বিচারক সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেন। একইসাথে সিআইডির তদর্ন্তকারী কর্মকর্তাকে আগামী ১৩ই নভেম্বরের মধ্যে সুইডেন আতাউরকে আরো দুইদিন জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন।

উল্লেখ্য, মোল্লা স্পিনিং মিল দখলের অভিযোগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার সুইডেন আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলার করে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানান।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত