ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ২১:৪৭

প্রিন্ট

সাতক্ষীরার উপকূলের দিকে বুলবুলের অগ্রভাগ

সাতক্ষীরার উপকূলের দিকে বুলবুলের অগ্রভাগ
ফাইল ছবি
জার্নাল ডেস্ক

ঘুর্ণিঝড় বুলবুলের অগ্রভাগ শনিবার রাতেই বাংলাদেশের সাতক্ষীরার উপকূল অতিক্রম করতে পারে বলে বলা হচ্ছে, তবে ঘুর্ণিঝড়টির মূল গতিপথ এখন ভারতের পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের দিকে।

বাংলাদেশে আবহাওয়া দপ্তরের সর্বশেষ খবরে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট সাইক্লোন বুলবুলের অগ্রভাগ বাংলাদেশের সাতক্ষীরা এলাকার উপকূলের দিকে যাচ্ছে।

এ ছাড়া ভারতীয় আবহাওয়া দপ্তর জানাচ্ছে, স্থানীয় সময় শনিবার রাত আটটা থেকে এগারোটার মধ্যে যে কোন সময় ‘বুলবুল’ বাংলাদেশের উপকুল থেকে শুরু করে পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ পর্যন্ত বিস্তীর্ণ এলাকা দিয়ে উপকূল অতিক্রম করবে।

ভারতীয় আবহাওয়া দপ্তরের খববে বলা হয়, ঘুর্ণিঝড় বুলবুল এখন সাগরদ্বীপ থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পূর্বে অবস্থান করছে এবং বাতাসের গতি ঘন্টায় ১৩৫ কিমি পর্যন্ত হতে পারে।

ঘন্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটার বাতাসের গতি নিয়ে ঘুর্ণিঝড়টি এখন অবস্থান করছে বাংলাদেশের মংলা বন্দর থেকে ২১০ কিলোমিটার দূরে।

এদিকে মংলা এবং পায়রা বন্দরে আজ সকাল থেকেই ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে - যার অর্থ এই উপকূলীয় এলাকা তীব্র ঘূর্ণিঝড়ের কবলে পড়বে। এতে ৫ থেকে ৭ ফুট পর্যন্ত জলোচ্ছাস হবে বলেও আশঙ্কা করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত