ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নিখোঁজের সাত মাস পর মিললো রংমিস্ত্রির কঙ্কাল

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৯, ১০:৪১  
আপডেট :
 ১০ নভেম্বর ২০১৯, ১০:৫২

নিখোঁজের সাত মাস পর মিললো রংমিস্ত্রির কঙ্কাল

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় নিখোঁজের প্রায় সাত মাস পর লিটন মিয়া (৩৫) নামের এক রংমিস্ত্রির কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় উপজেলার চনপাড়া এলাকার সিটি গ্রুপের ভরাটকৃত বালুমাঠের বালু খুঁড়ে ওই কঙ্কাল উদ্ধার করা হয়। এর আগে ভোরে লিটন মিয়া হত্যা ঘটনায় ছয়জনকে আটক করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আটককৃত মুসাকে সাথে নিয়ে লিটনের কঙ্কাল উদ্ধার করা হয়।

নিহত লিটন মিয়া রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া গ্রামের সাহেদ আলীর ছেলে। তিনি স্থানীয় পূর্বগ্রাম এলাকায় ডকইয়ার্ডে রংমিস্ত্রির কাজ করতেন।

রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন বলেন, গত ১৭ এপ্রিল লিটন মিয়া নিখোঁজ হয়েছেন বলে সাধারণ ডায়েরি (জিডি) করেন তার স্ত্রী রোকেয়া আক্তার। পরে পুলিশ সন্দেহভাজন হিসেবে নিখোঁজ লিটনের শ্যালক শাকিল, মিলন, আলাউদ্দিন, রঙের ঠিকাদার মুসাসহ ছয়জনকে আটক করে। পরে আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে লিটন হত্যাকাণ্ডের রহস্য বেরিয়ে আসতে শুরু করে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ওই কঙ্কাল উদ্ধার করা হয়।

তবে হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত করে বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলে জানান এসআই নাজিম।

নিহত ব্যক্তির পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, লিটন মিয়া চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের গর্ত ভরাট করে চারটি প্লট নির্মাণ করেন। এরপর একটি হত্যা মামলায় লিটন গ্রেপ্তার হয়ে কারাগারে যান। কারাগারে থাকাকালে শ্বশুরবাড়ির লোকজন লিটনের দখলে থাকা ওই চারটি প্লট দখলে নিয়ে নেন।

পরিবারের দাবি, প্লট দখলকে কেন্দ্র করেই শ্বশুরবাড়ির লোকজন লিটনকে হত্যার পর গুম করে ফেলেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, আটক ব্যক্তিদের আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্য কেউ জড়িত থাকলে তাদেরও খুঁজে বের করা হবে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত