ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

রাঙ্গার বিরুদ্ধে মামলা করবেন নূর হোসেনের মা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১৮:৪৬  
আপডেট :
 ১১ নভেম্বর ২০১৯, ১৯:১৭

রাঙ্গার বিরুদ্ধে মামলা করবেন নূর হোসেনের মা

শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ বলে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার দেয়া বক্তব্যের নিন্দা জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে তার পরিবার। সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

নূর হোসেন বড়লোক হওয়ার জন্য রাজপথের আন্দোলনে নামেনি বলে এসময় মন্তব্য করেছেন তার মা মরিয়ম বিবি। তিনি বলেন, নূর হোসেন রাজপথে নেমেছে দেশের জন্য, জনগণের জন্য। যে লোক আমার ছেলেকে ইয়াবাখোর বলেছেন, তার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম। মসিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে আমি মামলা করতে রাজি আছি।

নূর হোসেনের মা বলেন, ও (নূর হোসেন) যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জীবন দিতো না। কারণ, কোনও নেশাখোর দেশের জন্য জীবন দেয় না।

নূর হোসেনের ভাই আলী হোসেন বলেন, দেশের জন্য প্রতিবাদ করায় তাকে যদি গাঁজাখোর, ইয়াবাখোর ও ফেনসিডিলখোর বলা হয়, তাহলে দেশের মানুষ কীভাবে প্রতিবাদ করবে? এ ধরনের কথা বললে তো কখনও ভালো মানুষ প্রতিবাদ করতে আসবে না। তখন দেশে স্বৈরাচার ভর করেছিল। ওই সময় আন্দোলন করে তাকে হঠানো হয়েছে। ওই সময় অনেক লোক মারা গেছে। এই শহীদদের এখন অপমান করা হলো। গণতন্ত্রের আন্দোলনে যারা মারা গেছেন, তাদের এত ছোট করছেন কেন?

আলী হোসেন বলেন, এ দেশের জনগণ রাঙ্গার বিচার করে দিতে পারে। জনগণের প্রতি আহ্বান জানাবো, রাঙ্গাকে বয়কট করা হোক। তার এমপি পদ কেড়ে নেওয়া হোক।

রাঙ্গাকে উল্টো নেশাখোর মন্তব্য করে আলী হোসেন বলেন, কালকে তিনি কথা যখন বলেন, তখন তিনি নিজেই তো নেশাখোর, কেমন চোখগুলো বেরিয়ে যাচ্ছিল। একটা আইনি ব্যবস্থা নিতে হলে সময় দরকার। তবে তিনি তো আইনের ফাঁক দিয়ে বের হয়েও যেতে পারেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রীর কাছে সুষ্ঠু বিচারের দাবি জানানোর পাশাপাশি রাঙ্গার জাতির কাছে ক্ষমা না চাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে বলেও ঘোষণা দেন তিনি।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন নূর হোসেনের ভাই দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন, বোন শাহনাজ বেগম প্রমুখ।

এর আগে রোববার জাপার মহানগর উত্তর শাখার আয়োজনে ‘গণতন্ত্র দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় রাঙ্গা বলেন, নূর হোসেন ‘ইয়াবাখোর’, ‘ফেনসিডিলখোর’ ছিলেন।

এরপর থেকেই দেশব্যাপী সমালোচনার ঝড় বইয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও রাঙ্গার বিচার চায় সাধারণ জনগণ। তবে এ বিষয়ে রাঙ্গা আনুষ্ঠানিকভাবে এখনও মন্তব্য বা বিবৃতি দেননি।

  • সর্বশেষ
  • পঠিত