ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

স্বামীকে বিদেশ পাঠিয়ে গৃহবধূর আত্মহত্যা

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ১৮:২১  
আপডেট :
 ১৬ নভেম্বর ২০১৯, ১৮:২৩

স্বামীকে বিদেশ পাঠিয়ে গৃহবধূর আত্মহত্যা
প্রতীকী ছবি

নড়াইলের কালিয়ায় ভাগ্যের চাকা ফেরাতে স্বামীকে বিদেশ পাঠাতে নেয়া দেনার টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে মিতা বেগম (২৮) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। গত শুক্রবার রাতে উপজেলার খাশিয়াল ইউনিয়নের চোরখালি গ্রামে এ ঘটনা ঘটে। মিতা বেগম ওই গ্রামের মালায়েশিয়া প্রবাসী আলামিন সরদারের স্ত্রী।

পুলিশ সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার চোরখালি গ্রামের মন্টু সরদারের ছেলে আলামিনের প্রায় ১১-১২ বছর আগে একই গ্রামের আ. রহিম বিশ্বাসের মেয়ে মিতা বেগমের সঙ্গে বিয়ে হয়। তাদের দুটি কন্যা সন্তানও আছে।

বিয়ের পর থেকে অভাব অনটন লেগেই ছিলো আলামিন-মিতার পরিবারে। অভাব দূরীকরণে আত্মীয়-স্বজনের নিকট থেকে প্রায় ৪ লাখ টাকা ধার করে কর্মের সন্ধানে দুই বছর আগে মালায়েশিয়ায় পাড়ি জমায় আলামিন সরদার।

এদিকে স্বামীর বিদেশ যাওয়ার পর থেকে দু’টি কন্যা সন্তানকে নিয়ে মিতা তার পিত্রালয়ে বসবাস শুরু করেন। কিন্তু গত ২ বছরেও আলামিন সেই দেনার টাকা পরিশোধ করতে পারেনি। তা নিয়ে প্রায়ই পাওনাদারদের নিকটে বিভিন্ন সময়ে স্ত্রী মিতাকে বিব্রতকর অবস্থায় পড়তে হত।

এরই জেরে শুক্রবার রাতের কোনো এক সময় মিতা তার বসত ঘরের আড়ার সঙ্গে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

নড়াগাতি থানার ওসি আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ জার্নালকে বলেন, ওই ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবার ও স্বজনদের ইচ্ছা অনুযায়ী তার লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত