ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

শান্তি পরিষদের সভাপতি পল্টু, সাধারণ সম্পাদক শাহজাহান খান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ১৩:০৯

শান্তি পরিষদের সভাপতি পল্টু, সাধারণ সম্পাদক শাহজাহান খান

বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন মোজাফ্‌ফর হোসেন পল্টু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহজাহান খান।

গতকাল শনিবার বাংলাদেশ শান্তি পরিষদের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সকাল ১০টায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের দ্বিতীয় পর্বে কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে নির্বাচন অনুষ্ঠিত হয়। উপস্থিত প্রতিনিধিদের সর্বসম্মতিক্রমে মোজাফ্‌ফর হোসেন পল্টুকে সভাপতি ও শাহজাহান খানকে সাধারণ সম্পাদক করে ৫৩ সদস্যের কার্যনির্বাহী কমিটি ও ১০৩ সদস্যের জাতীয় পরিষদ গঠন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আনিসুজ্জামান বলেছেন, বিশ্ব শান্তি আন্দোলন আজ খুবই জরুরী। বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদী আগ্রাসন আজ চরম আগ্রাসী রূপ লাভ করেছে। দেশে দেশে যুদ্ধ চলছে। ক্ষমতার দাপটে সাম্রাজ্যবাদী শক্তি বিশ্বব্যাপী অর্থনৈতিক ও বানিজ্যিক অবরোধ ও দেশগুলোর অভ্যন্তরে অস্থিরতা সৃষ্টি করছে। একদিকে যুদ্ধের ভয়াবহতা ও অন্যদিকে পরিবেশ দূষণের মাধ্যমে জলবায়ু পরিবর্তন বিশ্বকে হুমকির মধ্যে ফেলে দিয়েছে। এ থেকে পরিত্রাণের একমাত্র উপায় হচ্ছে বিশ্ব শান্তি আন্দোলনকে ছড়িয়ে দেওয়া।

সম্মেলনে বিশ্ব শান্তি পরিষদের নির্বাহী সম্পাদক ইরাকলিস সাভডারিড এবং ফিলিস্তিন, ভারত, নেপালসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা বক্তব্য দেন।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত