ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

আড়তদারের বাড়িতে মিললো ৩০০ বস্তা পেঁয়াজ!

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ০৮:৩৯

আড়তদারের বাড়িতে মিললো ৩০০ বস্তা পেঁয়াজ!

রাজশাহীর বাজারে পেঁয়াজের মজুত ভাঙতে এবং দাম নিয়ন্ত্রণে আনতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের এ অভিযানের প্রথম দিনেই মহানগরীর মাস্টারপাড়া এলাকার এক বাড়িতে ৩০০ বস্তা পেঁয়াজ পাওয়া গেছে।

রাজশাহী মহানগর এলাকার ওই আমদানিকারকের নাম হাসিবুল ইসলাম। তাকে প্রতিদিন ৫০ বস্তা করে পেঁয়াজ বিক্রির জন্য নিদের্শ দেওয়া হয়েছে। পাশাপাশি সোমবার (১৮ নভেম্বর) থেকে খুচরা বাজারে প্রতিকেজি পেঁয়াজের দাম ১৫০ থেকে ১৭০ টাকা করে নির্ধারণ করে দেওয়া হয়েছে।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলামের নেতৃত্বে রোববার বিকেলে রাজশাহীর সাহেব বাজার মাস্টারপাড়া এলাকায় এই অভিযান চালানো হয়। এ সময় কিছু ব্যবসায়ী দোকানে তালা দিয়ে সরে যান।

এক নারী ক্রেতার কাছে ম্যাজিস্ট্রেট জানতে চান তিনি কী দামে পেঁয়াজ কিনেছেন। ওই নারী বলেন, তিনি সকালে ২২০ টাকা কেজি দরে কিনেছেন। পরে এক দোকানে গিয়ে দুই ঘর ভর্তি পেঁয়াজ পাওয়া যায়।

স্থানীয়রা জানায়, ২০০ থেকে ২৮০ টাকা কেজি পর্যন্ত রাজশাহীর খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হয়। বিমানে পেঁয়াজ আমদানির খবরে দাম কমতে শুরু করেছে। রোবাবর অভিযানের আগেই রাজশাহীর বাজারে প্রতি কেজি পেঁয়াজ ২০০ টাকায় নেমে আসে।

বিক্রেতারা বলছেন, বিদেশ থেকে বিমানে আমদানি করা পেঁয়াজ দেশের বাজারে ঢুকলে দাম আরও কমে যাবে। সেই ভয়ে ২২০ টাকা দরে কেনা পেঁয়াজ ২০০ টাকায় বিক্রি করছেন।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, জেলা প্রশাসনের কাছে তথ্য ছিল একটি সিন্ডিকেট পেঁয়াজ আমদানি করে মজুত করেছে। এর প্রেক্ষিতে অভিযান চালানো হয়। কোনোভাবেই পেঁয়াজ মজুত করতে দেয়া হবে না।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত