ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বিশ্ববিদ্যালয় ছাত্রী হত্যার প্রতিবাদে মানববন্ধন

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১৩:২৫  
আপডেট :
 ১৮ নভেম্বর ২০১৯, ১৩:২৮

বিশ্ববিদ্যালয় ছাত্রী হত্যার প্রতিবাদে মানববন্ধন

রাঙামাটির কাউখালীর ঘাগড়ায় ট্রাকচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্রী এশিচিং মারমা নিহতের ঘটনার প্রতিবাদ, দোষীদের শাস্তি ও ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবিতে সোমবার সকালে রাঙামাটি সরকারী কলেজে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

সকাল সাড়ে দশটায় শুরু হওয়া ঘন্টাব্যাপী মানববন্ধনে ট্রাক চালককে দ্রুত গ্রেপ্তারের দাবি ও সড়ক আইন কার্যকর করার দাবি জানান বক্তারা। এ সময় বক্তারা বলেন, সড়ক আইন কার্যকর না হওয়ার কারণে চালকরা ফিটনেস বিহীন গাড়ি নিয়ে ড্রাইভিং লাইসেন্স ছাড়া বেপোরোয়াভাবে গাড়ি চালাচ্ছে। মানুষ মারছে। কিন্তু এদের বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে না। মানববন্ধনে বক্তারা এশিচিং মারমার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন, অর্থনীতি বিভাগের প্রধান মনোয়ার কবির, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিনা চাকমা, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অঞ্জুলাল ত্রিপুরা, বিটন চাকমা, রামাচাই মারমা, বিবিএস শিক্ষার্থী দীপংকর দে, উদ্ভিব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অসিম দাশ গুপ্ত, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুনীল বিকাশ ত্রিপুরা, সাধারণ শিক্ষার্থী অলি আহাদ ও মংশিচিং মারমা।

প্রসঙ্গত গত রবিবার সকালে কাউখালী থেকে একটি সিএনজি চালিত অটোরিকশাযোগে কলেজে আসছিল এশিচিং মারমা। তাকে বহনকারী অটোরিকশাটি কলাবাগান এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি খালি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে কলেজ ছাত্রী নিহত এবং চালকসহ অন্য তিনজন যাত্রী আহত হয়। এ ঘটনায় ট্রাকটি উদ্ধার করতে পারলেও ট্রাক চালক ও হেলপার পালিয়ে যায়। এ ঘটনায় কাউখালী থানায় ট্রাক চালক রমজান (৩০) এর বিরুদ্ধে একটি মামলা করেছে কাউখালী থানা পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত