ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি!

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১৪:১৯

৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি!

সারাদেশে চলছে পেঁয়াজের জন্য হাহাকার। ঠিক এমন সময় জনগণের কথা চিন্তা করে সিলেটে চোরাকারবারিদের কাছ থেকে র‍্যাব-৯ এর উদ্ধার করা পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আজ সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় নগরীর বঙ্গবীর রোডের মার্কাজ পয়েন্টে, কবি নজরুল অডিটোরিয়াম এলাকায় ও কিন ব্রিজের মোড়ে তিনটি ট্রাকে করে মোট ৭ টন পেঁয়াজ বিক্রি করে তারা। আর তাদেরকে সহযোগিতা করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

সকাল ১০টায় বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও তার আগে থেকেই ওইসব স্থানে সাধারণ মানুষ অপেক্ষা করতে থাকেন। পেঁয়াজ বিক্রি শুরু হলে লাইন দীর্ঘ হতে থাকে। প্রখর রোদে শিশু-বৃদ্ধা, নারী-পুরুষকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ নিতে দেখা যায়।

পেঁয়াজ পেয়ে সাকিব নামের এক কিশোর বলেন, দেড় ঘণ্টা লাইনে থেকে পেঁয়াজ পেয়েছি। আমাদের মত গরীব মানুষের জন্য এভাবে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি আরও বাড়াতে হবে।

টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার বলেন, সকাল থেকেই আমরা খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। আমাদের ডিলার সরকার নির্ধারিত মূল্যে নগরের ৩টি পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করছে।

প্রসঙ্গত, শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পিয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়। পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত