ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

স্বেচ্ছাসেবকলীগ নেতা হত্যায় দুই ভাইয়ের যাবজ্জীবন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১৬:৩২

স্বেচ্ছাসেবকলীগ নেতা হত্যায় দুই ভাইয়ের যাবজ্জীবন

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার চরহোগলা গ্রামে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নেতা ইদ্রিস মাঝিকে এলোপাতাড়ি কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার দায়ে মামাতো-ফুফাতো দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের দণ্ডাদেশ দেয়া হয়েছে।

সোমবার দুপুর আড়াইটায় সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রফিকুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

এ মামলার আরো ৬ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। নিহত ইদ্রিস মেহেন্দীগঞ্জের চরএককরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হচ্ছে মেহেন্দীগঞ্জের লস্করপুর গ্রামের মৃত রশিদ হাওলাদারের ছেলে মাহামুদ ইকবাল ও একই উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে মাসুদুল ইসলাম মাসুদ। এদের মধ্যে ইকবাল পলাতক।

মামলার বাদী হচ্ছেন নিহতের বোন ছখিনা খাতুন।

আদালতের বেঞ্চ সহকারী হেদায়েতুন্নবী জাকির জানান, দীর্ঘদিন ধরে ইকবালের সাথে নিহত ইদ্রিসের জমিজমা নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এ জন্য বেশ কয়েকবার সালিশ বৈঠক হয়। পরবর্তীতে আদালতের মাধ্যমে ইদ্রিস তার জমি উদ্ধার করেন। এতে ক্ষুব্ধ হয় ইকবাল। এর জের ধরে ২০১৫ সালের ১২ জুন ইকবাল ও মাসুদ পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইদ্রিসের ঘরে গিয়ে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। এ সময় ইদ্রিস ঘাতক ইকবালকে জড়িয়ে ধরে। এসময় ইকবালকে ছাড়িয়ে নিতে মাসুদ হাতুড়ি দিয়ে ইদ্রিসের মাথায় সজোরে আঘাত করে দু’জনই পালিয়ে যায়।

ইদ্রিসকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই দিনই ইদ্রিসের বোন দণ্ডাদেশপ্রাপ্ত দুইজনসহ ৫ জনের নামে মামলা করেন। তদন্তে আরো ৩ এবং এজাহারভুক্ত আসামিসহ ৮ জনকে আসামি করা হয়। দীর্ঘ তদন্ত শেষে ২০১৬ সালের ৮ মে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের এসআই খলিলুর রহমান ওই ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন। ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ওই রায় দেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত