ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পেঁয়াজের দাম বেশি নিয়ে ৭ দোকানি ধরা

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ২১:৩৫  
আপডেট :
 ১৮ নভেম্বর ২০১৯, ২১:৩৮

পেঁয়াজের দাম বেশি নিয়ে ৭ দোকানি ধরা

সারাদেশে টালমাটাল পেঁয়াজের বাজার। পেঁয়াজের দামে ঊর্ধ্বগতি ঠেকাতে সিলেটের বাজারে পৃথক অভিযান চালিয়েছে সিলেট জেলা প্রশাসন।

সোমবার বিকেলে নগরীর কালীঘাট এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবুল কালাম। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সুনন্দা রায় এবং সানজিদা চৌধুরী কালীঘাটের ৩ টি দোকানে পেঁয়াজের অতিরিক্ত মূল্য রাখার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে সোমবার সকালে নগরীর কালীঘাট এলাকার বিভিন্ন পাইকারি দোকানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট। অভিযানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অভিযোগে ৪ টি দোকানে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেটের সহকারি পরিচালক মো. ফয়েজ উল্লাহ। অভিযানে জেলা বাজার কর্মকর্তা মো. মোরশেদ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবুল কালাম জানান- অধিক মূল্যে বিক্রি ও মূল্য তালিকা না থাকার অভিযোগে ৭ টি দোকানে অভিযান চালিয়ে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় কালীঘাট এলাকার বিভিন্ন দোকান মালিককে অধিক মূল্যের ব্যাপারে সতর্ক করা হয়।

তিনি আরো জানান, কয়েকদিন থেকে জেলা প্রশাসনের দুটি টিম বাজার মনিটরিং করছে। যা অব্যাহত থাকবে। যেখানেই দ্রব্যমূল্যে অসঙ্গতি পাওয়া যাবে সেখানেই জরিমানা করা হবে। তিনি অতিরিক্ত মূল্যের ব্যাপারে দোকান মালিকদের সচেতন হওয়ার আহবান জানান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত