ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সেরা ১০ জেলার একটি হবে নেত্রকোণা: মোস্তাফা জব্বার

  নেত্রকোণা প্রতিনিধি

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ০৬:৩৫

সেরা ১০ জেলার একটি হবে নেত্রকোণা: মোস্তাফা জব্বার

দেশের সেরা ১০ জেলার মধ্যে নেত্রকোণা একটি হবে বলে আশা প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। সোমবার দুপুরে নেত্রকোণা জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য অধিগ্রহণকৃত জমির দলিল হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, নেত্রকোণাকে একসময় ৬৪তম জেলা বলা হতো। কিন্তু আজ আর সেই কথার ভিত্তি নেই। এই জেলা আরো এগিয়ে যাবে, সেরা ১০ জেলার একটি হবে এই নেত্রকোণা।

নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রসঙ্গে তিনি বলেন, নেত্রীর (শেখ হাসিনা) নামে জেলায় বিশ্ববিদ্যালয় হয়েছে, এতে আমরা গর্বিত। এ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে আপনার আমার সন্তানরা নিজের ক্লাস রুমে বসে বিশ্ববিখ্যাত মানুষের কথা শুনতে পারবে। এ বিশ্ববিদ্যালয়ে অস্ট্রেলিয়া, আমেরিকা থেকে এসে শিক্ষাদান করবেন শিক্ষকরা।

মন্ত্রী বলেন, মেধার দিক থেকে পিছিয়ে নেই নেত্রকোণা। এখানে হাওর-পাহাড় আর খোলা আকাশের নিচে মুক্ত বাতাসে বেড়ে ওঠে সবাই। আকাশের মতো তাদের মন অনেক বড়, তারা অনেক বেশি মেধাবী সুতরাং সেই মেধা কাজে লাগাতে হবে। মেধাবীরা হচ্ছে ডিজিটাল যুগের সবচেয়ে বড় হাতিয়ার।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের সংসদ সদস্য (এমপি) ওয়ারেসাত হোসেন বেলাল (বীর প্রতীক), যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইসলাম, জেলা পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সি, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র নজরুল ইসলাম খান প্রমুখ।

অনুষ্ঠানে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস স্থাপনের জন্য অধিগ্রহণকৃত ৪শ’ ৯৮ দশমিক ৪৫ একর জমির দলিল হস্তান্তর করা হয়। প্রথম পর্যায়ে ১০ জন জমির মালিককে ১ কোটি ২০ লাখ টাকার চেক প্রদান করা হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে স্বপ্নচূড়া কম্পিউটার প্রশিক্ষণ ল্যাব উদ্বোধন করেন মন্ত্রী মোস্তাফা জব্বার। এতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ থেকে ২০টি কম্পিউটার সরবরাহ করা হয়েছে।

ডিপি/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত